আবারও লজ্জার হার ইংল্যান্ডের, ট্রোল করলেন খোদ ইংরেজ কিংবদন্তীরা 1

প্রত্যাশামতই দুর্দান্ত জয় পেল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে ইনিংস ও ২৫ রানে গুটিয়ে দিয়ে ৩-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে গেল টিম ইন্ডিয়া। আর তারই সাথে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের শীর্ষস্থান ধরে রাখল ভারত। সব শেষে, এই জয়ের জেরে, অস্ট্রেলিয়ার যাবতীয় আশা ভঙ্গ করে, আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের যোগ্যতা অর্জন করল ভারত।

আবারও লজ্জার হার ইংল্যান্ডের, ট্রোল করলেন খোদ ইংরেজ কিংবদন্তীরা 2

তৃতীয় দিনে ব্যাট করতে এসে ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল দুর্দান্ত ব্যাটিং করেন। কিন্তু দুর্ভাগ্যবশত রান আউট হয়ে যান অলরাউন্ডার অক্ষর, ফলে নন স্ট্রাইক এন্ডে থেকে যান ওয়াশিংটন সুন্দর। এরপর এক ওভারে ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজকে আউট করে সুন্দরের প্রাপ্য শতরান পেতে দিলেন না বেন স্টোকস। ৯৬ রানেই অপরাজিত থেকে যান সুন্দর। আর এর জেরে ভারত ৩৬৫ রান করে শেষ করে।

আবারও লজ্জার হার ইংল্যান্ডের, ট্রোল করলেন খোদ ইংরেজ কিংবদন্তীরা 3

এরপর ফের ইংল্যান্ডের পতনের শুরু হয়। গোটা টপ অর্ডার দাঁড়াতেই পারল না ভারতের দুই তারকা স্পিনার অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের সামনে। অধিনায়ক জো রুট (৩০) কিছুটা চেষ্টা করেন। এরপর ড্যানিয়েল লরেন্স বেশ জোরালো ভাবে নিজের অর্ধশতরান করলেও ইনিংস হার থেকে বাঁচাতে পারেননি দেশকে। শেষ অবধি ১৩৫ রানে অল আউট হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। আর ইংল্যান্ডের এমন পতন ঘটান অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন, দুজনেই ইংল্যান্ডের পাঁচটি করে উইকেট নেন।
এই পরাজয়ের পর টুইটারে বেশ আলোচনা হয়েছে। দেখে নেওয়া যাক –

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *