জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলবেন না অসংখ্য সুপারস্টার ক্রিকেটার, ভারতের বিরুদ্ধে সিরিজ অনিশ্চিত 1

বর্তমান ২৪ জন শ্রীলঙ্কার খেলোয়াড় যেভাবে চুক্তি বিভাগে বরাদ্দ পেয়েছেন তাতে স্বচ্ছতার অভাবের কারণ জানিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) তাদের কাছে যে কেন্দ্রীয় চুক্তি করেছিল তা স্বাক্ষর করতে অস্বীকার করেছে। খেলোয়াড়রা, তাদের আইনী প্রতিনিধি দ্বারা জারি করা একটি বিবৃতিতে, তাদের প্রস্তাবিত বেতন জনসম্মুখে প্রকাশের বিবরণ নিয়ে অবাক ও হতাশার কথাও জানিয়েছেন।

International Cricket Council

প্রস্তাবিত চুক্তি পরিকল্পনার ভিত্তিতে সিনিয়র খেলোয়াড় যাদের বেস বেতন সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল তাদের নতুন বেতন স্কেলের প্রতিবাদ থেকে সরে দাঁড়াবে বলে আশা করা হয়েছিল। তবে এখন এখানে ২৪ জন খেলোয়াড়, যাদের নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে তারা চুক্তির বিরোধিতা করেছেন। খেলোয়াড়দের দ্বারা জারি করা এক বিবৃতিতে অ্যাটর্নি নিশান সিদ্ধি প্রেমার্থির্নে বলেছিলেন, “খেলোয়াড়রা অনুপযুক্ত এবং স্বচ্ছ চুক্তিতে স্বাক্ষর করতে রাজি হননি এবং তারা শ্রীলঙ্কা ক্রিকেটকে খেলোয়াড়দের বন্দুকের পয়েন্টে রাখতে বা খেলোয়াড়দের আলটিমেটাম দিতে বলে না।”

Mark Nicholas: Sri Lanka's cricket legacy is glorious, but what does the future hold?

খেলোয়াড়দের নতুন চুক্তি স্বাক্ষরের জন্য ৩ জুন অবধি সময় দেওয়া হয়েছে বলে বোঝা গেছে, এসএলসি বাস্তবায়িত নতুন সিস্টেমে স্বচ্ছতার দাবি করছেন খেলোয়াড়রা, যেটি ২০১৯ সাল থেকে প্রকাশিত হচ্ছে। ৫০ শতাংশ খেলোয়াড়রা ফিটনেসে ২০ শতাংশ এবং ১০ শতাংশকে নেতৃত্ব, পেশাদার মনোভাব এবং ভবিষ্যতের খেলা এবং অভিযোজনযোগ্যতার জন্য প্রতিটি খেলোয়াড়কে মাপা হয়। খেলোয়াড়রা বলেছেন যে তারা এই মানদণ্ডে কত রান করেছেন তা তাদের কোনও ধারণা নেই। তাদের স্কোর তাদের উপস্থাপন করা উচিত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *