আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার কার্যত শেষ মনীশ পান্ডের, ভারতীয় দল হারাতে চলেছে তাদের সেরা প্রতিভাকে 1

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি ২০ সিরিজের জন্য দল থেকে বাদ পড়েন ভারতীয় জাতীয় দলের তারকা ডান হাতি ব্যাটসম্যান মনীশ পান্ডে। আর এর জেরে তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে উঠল বড় প্রশ্ন। এবার মনীশ পান্ডের ক্রিকেটীয় ভবিষ্যত নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করলেন ভারতের সাবেক ওপেনার তথা প্রখ্যাত ধারাভাষ্যকার আকাশ চোপড়া।

There's great unity in the side, says Pandey | Deccan Herald

মনীশ পান্ডে গত কয়েক বছর ধরে ভারতের লিমিটেড ওভারের দলে থাকা খেলোয়াড়দের মধ্যে রয়েছেন এবং শীর্ষস্থানীয় খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া বা আহত হলে ব্যাক আপ হিসেবে প্রথম এগারোয় আসেন। তিনি গত বছরে ছয়টি টি টোয়েন্টি ম্যাচে ব্যাট করেছেন, যার মধ্যে পাঁচটিতে অপরাজিত ছিলেন। সদ্য অস্ট্রেলিয়া সিরিজে প্রথম টি টোয়েন্টিতে তিনি শ্রেয়স আইয়ারের পরিবর্তে প্রথম একাদশে নির্বাচিত হয়েছিলেন। তবে কনুইতে চোটের কারণে পরের দুটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

SRH have the quality to win title, says Manish Pandey

এদিকে টি ২০ দলে রোহিত শর্মা এবং ঋষভ পন্থের ফিরে আসা এবং সূর্যকুমার যাদব, ঈশান কিশান এবং রাহুল তেওয়াটিয়ার  দলে যোগ হওয়ার পরে মনীশ পান্ডে ও সঞ্জু স্যামসন বাদ পড়েন। এই নিয়ে আকাশ চোপড়া জানিয়েছেন, টি টোয়েন্টি স্কোয়াড থেকে মণীশ পান্ডের বাদ যাওয়ার ফলে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের উপরে একটি প্রশ্ন এসে গিয়েছে।

India vs South Africa T20: Manish Pandey let down by a lack of  opportunities in toughest batting line-up? - The Economic Times

আকাশ চোপড়া তার ইউটিউব ভিডিওতে মনীশ পান্ডে এবং স্যামসনের ভবিষ্যতের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এই নিয়ে তিনি বলেছেন, “মনীশ পান্ডের নাম সাধারণত ভারতীয় সীমিত ওভারের দলে থাকে। কিন্তু এটি তার (আন্তর্জাতিক) কেরিয়ারের জন্য একটি প্রশ্ন চিহ্ন এনেছে কারণ সে যাই হোক প্রথম একাদশে অনেক বেশি সুযোগ পান না এবং এখন আপনি আবার পন্থ এবং অন্যান্য বিকল্পগুলির দিকে তাকাচ্ছেন।”

Aakash Chopra is embarrassed with his own IPL performance

এই নিয়ে আকাশ চোপড়া আরও বলেছেন, “দুটি বড় নাম যারা অনুপস্থিত তা হলেন সঞ্জু স্যামসন ও মণীশ পান্ডে। ব্যাট হাতে স্যামসন তার সুযোগ পেয়েছিল তবে সেটি তার পক্ষে ভাল হয়নি। এবং এটি টি টোয়েন্টির সমস্যা। এই ফর্ম্যাটে ভাল করা খুব কঠিন। তাই স্যামসন এর দাম দিয়েছে। তিনি কী করতে পারেন তার ঝলক দেখিয়েছিলেন তবে তিনি তা চালিয়ে যেতে পারেননি।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *