শিখর ধাওয়ানের অধিনায়কত্বে মহেন্দ্র সিং ধোনির ছাপ দেখতে পাচ্ছেন পাকিস্তানের এই দিজ্ঞজ খেলোয়াড় 1

পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান কামরান আকমল বর্তমান শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের নেতৃত্ব দেওয়ার জন্য শিখর ধাওয়ানের প্রশংসা করেছেন। আকমল মাঠে ধাওয়ানের শান্ত আচরণ ও নেতৃত্বে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (এমএস ধোনি) এর সাথে তুলনা করেছিলেন। ধাওয়ানের অধিনায়কত্বের অধীনে ওয়ানডে সিরিজে সম্প্রতি শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারিয়েছে ভারত। টি-টোয়েন্টি সিরিজেও টিম ইন্ডিয়া একই জয়ের ধারা অব্যাহত রেখেছে এবং প্রথম ম্যাচে স্বাগতিকদের ৩৮ রানে পরাজিত করেছিল।

Umar will challenge 'harsh' three-year ban: Kamran Akmal

তার নতুন ইউটিউব ভিডিওতে আকমল ধাওয়ানের নেতৃত্বের স্টাইল এবং মাঠে তাঁর সিদ্ধান্তের প্রশংসা করেছেন। পাকিস্তানি ক্রিকেটার বলেছিলেন যে, ধাওয়ানে ধোনির মুখ দেখেন তিনি। “শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে শিখর ধাওয়ানের অধিনায়কত্ব সত্যিই ভালো ছিল। তিনি বোলিংয়ে ভাল পরিবর্তন করেছিলেন এবং ফিল্ড প্লেসমেন্টও কার্যকর ছিল। ধাওয়ানকে ভালো অধিনায়কের মতো মনে হচ্ছে। আসলে ধাওয়ানের অধিনায়কত্বেই ধোনির ছাপ দেখতে পাচ্ছি। ধোনি যেমন মাঠে ঠান্ডা থাকতেন, তেমন ধাওয়ানকেও দেখা যায়।”

We will try out new guys but will experiment only after ensuring series  win: Shikhar Dhawan | Sports News,The Indian Express

পাকিস্তানি উইকেটরক্ষক আরও বলেছিলেন যে, “চাপের মুখে তিনি (ধাওয়ান) দুর্দান্ত সিদ্ধান্ত নিয়েছিলেন এবং শ্রীলঙ্কার দ্রুত শুরু হওয়ার পরেও আতঙ্কিত হননি। ৩৮ রানের ব্যবধানে ম্যাচটি জেতা, যেখানে শ্রীলঙ্কা যখন কোনও উইকেট না হারিয়ে দুই ওভারে ২০ রান করে, এটি সত্যিই বিশেষ। ধাওয়ানকে অবশ্যই এর কৃতিত্ব পেতে হবে। অবশ্যই ভারতীয় বোলাররা দুর্দান্ত ছিল। তবে ধাওয়ান ধাওয়ানকে খেলোয়াড়দের উপর আধিপত্য বিস্তার করতে দেননি। যা কোনও ভাল অধিনায়কের লক্ষণ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *