মহেন্দ্র সিং ধোনিই প্রথম বলেছিলেন দ্বৈত অধিনায়কত্ব কাজ করে না ভারতে, দাবি দীনেশ কার্তিকের 1

ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) বিশ্বাস করেন যে বিভক্ত অধিনায়কত্বের ধারণা ভারতে কাজ করবে না এবং একজন অধিনায়ক সব ফর্ম্যাটে ভাল কাজ করতে পারে। তিনি বলেছিলেন যে রোহিত শর্মাকে (Rohit Sharma) সমস্ত ফর্ম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া নির্বাচক কমিটির সঠিক সিদ্ধান্ত ছিল। শুক্রবার থেকে আইএস বিন্দ্রা পিসিএ স্টেডিয়ামে ভারত যখন শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে প্রথম টেস্ট খেলবে তখন টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হবে রোহিত শর্মার।

রোহিত শর্মাকে সমস্ত ফর্ম্যাটে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া নির্বাচক কমিটির সঠিক সিদ্ধান্ত ছিল

Where Rohit Sharma is today, it is because of MS Dhoni': Gautam Gambhir |  Cricket News – India TV

আইসিসির (ICC) রিভিউ শোতে দীনেশ কার্তিক বলেছেন, “ক্রিকেট পছন্দ করার জন্য ভারতের একজন অধিনায়কের প্রয়োজন। তিন ফরম্যাটেই একজন অধিনায়কের সাথে লড়াই করা খুব সহজ। আমার মনে আছে এমএস ধোনি বলেছিল ভারতকে বিভক্ত করা অধিনায়কত্ব আমি আমাদের সময়ে দেখিনি, তাই আমরা জানতাম না, কিন্তু যে মুহূর্তে আমি এটা দেখি, আমার মনে হয় সে (রোহিত) সেই মানুষ। প্রতিবার সে কিছু স্পর্শ করেছে; সে সোনায় পরিণত হয়েছে। সে যে সিরিজের অংশ ছিল না কেন, সে একেবারেই জিতেছে।”

টেস্ট অধিনায়ক হিসেবে অভিষেক হবে রোহিত শর্মার

MS Dhoni Retires From International Cricket, Rohit Sharma Pays Tribute |  Cricket News

রোহিত শর্মা ভারতের বোলারদের যেভাবে ব্যবহার করেছেন এবং দল যেভাবে ভালো পারফর্ম করেছে তাতে কার্তিক মুগ্ধ। “তিনি যে ম্যাচগুলো খেলেছেন তাতে অনেক কৌশল দেখিয়েছেন। বোলারদের সত্যিই ভালোভাবে ঘুরিয়েছেন, ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস দিয়েছেন এবং যখন তারা সিরিজ জিতেছেন, তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়েছেন। কখনো কখনো এমন মাঠে খেলেছেন যেখানে তিনি কখনোই খেলেননি। তাই বলা যায় সে অনেক কিছুই ঠিকঠাক করছে।”

Leave a comment

Your email address will not be published.