জয়ের পর ধোনি জানালেন কেনো ফ্লপ হওয়া সত্ত্বেও ঋতুরাজ গায়কোয়াড়কে দিচ্ছিলেন সুযোগ 1

আইপিএল ২০২১ এর ১৫তম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর কেকেআরের মধ্যে মুম্বাইয়ের ওয়াংখেড়েতে খেলা হচ্ছে। এই ম্যাচের টস কেকেআরের দল জেতে আর প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাই সুপার কিংসের দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২০ রানের বড়ো স্কোর খাড়া করে।
জবাবে কেকেআরের দল মাত্র ২০২ রানই করতে পারে আর এই ম্যাচ ১৮ রানে হেরে যায়। এই টুর্নামেন্টে পরপর তিনটি জয়ের পর চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে এই ম্যাচের ব্যাপারে বিস্তারিত কথাবার্তা বলেন।

শেষে এটা জোরে বোলার আর ব্যাটসম্যানদের প্রতিদ্বন্দ্বীতা হয়ে থেকে গিয়েছিল- ধোনি

জয়ের পর ধোনি জানালেন কেনো ফ্লপ হওয়া সত্ত্বেও ঋতুরাজ গায়কোয়াড়কে দিচ্ছিলেন সুযোগ 2

এই ম্যাচে জয়ের পর সিএসকের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন, “এমন ম্যাচে ব্যাপারগুলো সামান্য সহজ থাকে। ১৬তম ওভারের পর প্রতিদ্বন্দ্বীতা সম্পূর্ণভাবে জোরে বোলার আর ব্যাটসম্যানদের মধ্যে থেকে গিয়েছিল। আপনি বেশি কিছু করতে পারেন না, ফিল্ডিংয়ে বেশি পরিবর্তন করতে পারেন না। এটা আপনার আর আমার মধ্যেকার খেলা। যে দল জেতে জেতে তারা স্বাভাবিকভাবেই সেই দল হয় যারা ব্যাপারগুলো ভালোভাবে এক্সিকিউট করতে পারে। ক্রিকেটে অনেক কিছু দেখেছি, সবসময়ই বিনম্র থাকার চেষ্টা করেছি। যদি আপনি ভালো স্কোর করেন আর দ্বিতীয় দল সেখান পর্যন্ত পৌঁছতে না পারেন তো আপনার জয়ের জন্য বেশি কারণ খোঁজার দরকার পড়ে না। আমি খেলোয়াড়দের শুধু এটাই বলেছিলাম যে আমরা ভালো স্কোর করেছি আর আমাদের বিনম্র থাকতে হবে”।

ঋতুরাজকে এইভাবে খেলতে দেখে ভালো লেগেছে – ধোনি

জয়ের পর ধোনি জানালেন কেনো ফ্লপ হওয়া সত্ত্বেও ঋতুরাজ গায়কোয়াড়কে দিচ্ছিলেন সুযোগ 3

এরপর এই ব্যাপারে আরও কথ বলতে গিয়ে ধোনি বলেন, “শুরুতে তড়িঘড়ি করে আপনি বেশি উইকেট নিতে চান না। বড়ো হিটার্সরা মাঠে এসেছে র তারা নিজের মতো করে খেলে স্কোরকে ২০০ পার করিয়েছে। বোলিংয়ে আপনি বেশি কিছু করতে পারেন না। জাদেজা ছাড়া আমাদের কাছে আর কোনো বিকল্প ছিল না। উইকেট সামান্য টার্নি আর শুকনো ছিল। ব্যাটিং আমাদের যথেষ্ট ভাল ছিল।

ঋতুরাজের কথা বললে ও এমন একজন খেলোয়াড় যে গত বছর আইপিএলেও নিজের দুর্দন্ত ক্রিকেট ক্লাশের নমুনা পেশ করেছিল। ব্যাটিংয়ের পর আমি ওকে জিজ্ঞাসা করি, ‘আজ কেমন অনুভব করছো? যখন কারও সামনে এমন প্রশ্ন রাখা হয় তো আপনি তার প্রতিক্রিয়ার অপেক্ষা করেন। আপনি দেখেন যে সামনের জনের চোখে কী চলছে।

জয়ের পর ধোনি জানালেন কেনো ফ্লপ হওয়া সত্ত্বেও ঋতুরাজ গায়কোয়াড়কে দিচ্ছিলেন সুযোগ 4

ঋতুরাজের প্রতিক্রিয়া দেখে এটা বোঝা যথেষ্ট সহজ ছিল যে ওকে বেশি সমস্যায় দেখা যায়নি। এটা এমন কিছু ব্যাপারে যা আমি নিজের জীবনে করতে চাই আর তাও ভালোভাবে”।

ধোনি প্রেস কনফারেন্সে পরিস্কার করে দিয়েছেন যে ঋতুরাজের গত মরশুমের ভালো প্রদর্শনের কারণে তিনি নিজের ভরসা এই খেলোয়াড়ের উপর বজায় রাখেন। জানিয়ে দিই যে ঋতুরাজ শুরুর তিনটি ম্যাচে ফ্লপ প্রমাণিত হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *