দলের প্রধান খেলোয়াড়কে হারানো হতাশার সৃষ্টি করবে, জানালেন কে কে আরের কোচ 1

আইপিএল ২০২১ যা আইপিএল এর ইতিহাসে ১৪তম অধ্যায়, এই বছর ২০২১ সালের আইপিএল খেলা নিয়ে অনেক জল ঘোলা হয়েছিল। কারণ এই বছর করোনা অতিমারীর মধ্যে অনেকেই নিজেদের সিদ্ধান্ত জানিয়ে বলেছিলেন যে এই বছর আইপিএল ভারতের মাটিতে করার কোনো প্রয়োজন নেই কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এবং আইপিএল কমিটির যৌথ প্রচেষ্টাতে সমস্ত রকমের সুরক্ষা বিধি মেনে শুরু হয়েছিল এই বছরের আইপিএল।

দলের প্রধান খেলোয়াড়কে হারানো হতাশার সৃষ্টি করবে, জানালেন কে কে আরের কোচ 2

প্রতিযোগিতার মাঝপথে আবার স্তগিত হয়ে যায় এ বছরের আইপিএল কারণ আবার মাথাচাড়া দিয়ে ওঠে ভারতের করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ। করোনা বাড়বাড়ন্তের ফলে যে শুদু আইপিএল স্তগিত হয়ে গেছে তাই নয় অনেক আইপিএল দলের খেলোয়াড় সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সদস্য করোনা আক্রান্ত হয়েছিলেন। অবশেষে ভারতীয় ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নেয় স্তগিত হয়ে যাওয়া আইপিএল এর বাকি ম্যাচগুলি তারা আবার এই বছরের সেপ্টেম্বর ও অক্টোবর এ দুবাই তে খেলানোর পরিকল্পনা করেছেন এবং তার সাথে তারা সেই অনুযায়ী ক্রিকেট সুচিও তৈরি করছেন।

দুবাইতে আইপিএল এর বাকি ম্যাচগুলি খেলা প্রসঙ্গে অনেক খেলোয়াড় তাদের অনিচ্ছা প্রকাশ করেছেন তাদের মধ্যে গুরুত্বপূর্ণ হলেন কে কে আর দলের প্রধান খেলোয়াড় অধিনায়ক মরগ্যান এবং ফাস্ট বলার তথা অলরাউন্ডার প্যাট কাম্মিনস। এই প্রসঙ্গে দলের মুখ্য কোচ ম্যাককালাম জানিয়েছেন আইপিএল ২০২১ এর প্রথম ভাগে কে কে আর দল সেই ভাবে নিজেদের পারফর্মেন্স দেখতে পারেনি যার জন্য তারা পয়েন্টস টেবিলে অনেকটাই নিচে আছে তার ওপর আইপিএল এর দ্বিতীয় ভাগে যদি প্রধান দুই খেলোয়াড়কে পাওয়া না যায় তাহলে সেটা দলের কাছে খুবই হতাশাজনক পরিস্থিতি হয়ে দাঁড়াবে। ম্যাককালাম বলেন দলের প্লেয়িং স্ট্রাটেজি সব সময় দলের সিনিয়র খেলোয়াড় এবং কিছু বিদেশী খেলোয়াড়দের সাথেই করা হয় তাই তারা যদি দলের সাথে উপলব্ধ না থাকে তাহলে দলের পক্ষে প্রতিযোগিতাতে ফিরে আসা খুব কঠিন হয়ে দাঁড়াবে।

দলের প্রধান খেলোয়াড়কে হারানো হতাশার সৃষ্টি করবে, জানালেন কে কে আরের কোচ 3

ম্যাককালাম একটি বিবৃতে আরো জানান দল সাধারণত এই ধরণের খেলোয়াড়দের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করে থাকে এবং এই ধরণের খেলোয়াড় যেকোনো পরিস্থিতিতে নিজের শান্ত রেখে অনবদ্য পারফর্মেন্স করে দলকে ম্যাচ জেতাতে সাহায্য করে,তাই এই প্রধান কিছু খেলোয়াড়ের দলে না থাকাটা দলকে হতাশাজনিত করতে বাধ্য করবে। এর পাশাপাশি তিনি এটাও জানান যদি মরগ্যান এবং কাম্মিনস দলে না থাকেন তাহলে তাদের মতো প্রতিভাবান খেলোয়াড় খুঁজে বের করতে হবে যারা নিজেদের শান্ত রেখে অনবদ্য পারফর্মেন্স করে ম্যাচ জেতাতে সাহায্য করবে।

ম্যাককালাম তার বিবৃতিতে আরো জানান যদি বিদেশী খেলোয়াড়দের আসার সম্ভাবনা কম থাকে তাহলে ভারতীয় খেলোয়াড়দের সামনে সুযোগের রাস্তা খুলে যাবে এর সাথে তিনি এটাও স্বীকার করেন কে কে আর দল আইপিএল এর প্রথম পর্যায়ে খুব নিম্নমানের পারফর্মেন্স করেছে যার জন্য তারা এই মুহূর্তে টেবিলের শেষ থেকে ২নাম্বার স্থান এ আছে,তাই আইপিএল এর দ্বিতীয় পর্যায়ের খেলা শুরুর আগে তাদের এমন এমন ভাবে দলগঠন করতে হবে যাতে করে তারা আবার ভালো পারফর্মেন্স করে টেবিলে এর প্রথম ৪এ জায়গা করতে পারে।

দলের প্রধান খেলোয়াড়কে হারানো হতাশার সৃষ্টি করবে, জানালেন কে কে আরের কোচ 4

এরপাশাপাশি এটাও জানা যায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড পরিষ্কার জানিয়েছে তাদের কোনো খেলোয়াড় আর আইপিএল এর দ্বিতীয় পর্যায়ের জন্য অংশগ্রহন করবেন না কিন্তু প্যাট কাম্মিনস দুবাইতে আইপিএল এর বাকি ম্যাচগুলি খেলার বিপক্ষে আছে ঠিকই কিন্তু তিনি এখনো তার ফাইনাল সিদ্ধান্ত জানাননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *