কোন ক্রিকেটার কোন দলে গেলেন! এক নজরে আইপিএল নিলাম 1
Prev1 of 9
Use your ← → (arrow) keys to browse

বিশেষ প্রতিবেদন: বেঙ্গালুরুতে দশম আইপিএল নিলাম অনুষ্ঠিত হয়ে গেল। সেই নিলামে ১৪.৫ কোটি টাকা দিয়ে ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকসকে দলে নিল রাইজিং পুণে সুপারজায়েন্টস। আইপিএল-এর ইতিহাসে স্টোকসই সবচেয়ে দামী বিদেশি ক্রিকেটার। এর আগে এই রেকর্ড ছিল শেন ওয়াটসনের দখলে।  তিনি ৯.৫ কোটি টাকা পেয়েছিলেন। আইপিএল নিলামে দ্বিতীয় সর্বোচ্চ দর পেলেন টাইমাল মিলস। ইংল্যান্ডের এই ক্রিকেটারকে ১২ কোটি টাকায় কিনল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইংলিশ এই বোলারের বেস প্রাইস ধরা হয়েছিল ৫০ লক্ষ টাকা। তার নাম উঠতেই ফ্র্যাঞ্চাইজিগুলির আগ্রহ ছিল তুঙ্গে। শেষ পর্যন্ত লাখ ছাড়িয়ে তার কয়েক গুণ বেশি দামে বিক্রি হলেন মিলস।

ট্রেন্ট বোল্টকে ৫ কোটি টাকা দিয়ে দলে নিল কলকাতা নাইট রাইডার্স। কাগিসো রাবাদাকে ৫ কোটি টাকা দিয়ে দলে নিল দিল্লি ডেয়ারডেভিলস। গত আইপিএলে ৮.৫ কোটি দর পাওয়া পবন নেগিকে এবার মাত্র এক কোটি টাকা দিয়ে দলে নিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। অ্যাঞ্জেলো ম্যাথিউজকে দু কোটি টাকায় কিনল দিল্লি ডেয়ারডেভিলস। কোরে অ্যান্ডারসনকেও নিয়েছে দিল্লি। তাঁর দর এক কোটি টাকা।

মিচেল জনসনকে দু কোটি টাকায় নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ৪.৫ কোটি টাকায় প্যাট কামিন্সকে কিনেছে দিল্লি ডেয়ারডেভিলস। ৩০ লক্ষ টাকায় মুহাম্মদ নবীকে কেনে হায়দরাবাদ। আইপিএল ইতিহাসে প্রথমবারের মত দল পেলেন আফগানিস্তানের দুই ক্রিকেটার। এরা হলেন, অলরাউন্ডার মোহাম্মদ নবী ও লেগ স্পিনার রশিদ খান আরমান।

দেখে নেওয়া যাক কোন ক্রিকেটার কোন ফ্র্যাঞ্চাইজিতে গেলেন:

Prev1 of 9
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *