মাথায় বাজ রবি শাস্ত্রীর! ভারতীয় দলের কোচ পদে রাহুল দ্রাবিড়ের আসার বড় ব্যবস্থা করল বিসিসিআই 1

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) ক্রিকেট প্রধান পদে নতুন আবেদনপত্র আহ্বান করেছে, যার বর্তমান প্রধান এবং ভারতের সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় পুনরায় আবেদন করতে পারেন। ভারতের বেঞ্চ শক্তি (জাতীয় দলের খেলোয়াড়দের পুল) তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা দ্রাবিড়কে জুলাই ২০১৯ সালে এনসিএ প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। এর আগে তিনি ভারতীয় অনূর্ধ্ব ১৯ এবং ভারত এ দলের কোচ হিসেবে জুনিয়র খেলোয়াড়দের সঙ্গে ব্যাপকভাবে কাজ করেছেন।

Such a legend can never be a temporary option': Ex-India allrounder says Rahul  Dravid is 'in line' to become next coach | Cricket - Hindustan Times

দ্রাবিড়ের দুই বছরের চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে এবং নিয়ম অনুযায়ী বিসিসিআই এর জন্য নতুন করে দরখাস্ত আহ্বান করেছে। এমন একটি সম্ভাবনা রয়েছে যে দ্রাবিড় দুই বছর মেয়াদ বাড়ানোর জন্য পুনরায় আবেদন করবেন। আবেদনের শেষ তারিখ ১৫ আগস্ট (রাত ১১.৫৯ পর্যন্ত)। বিসিসিআইয়ের একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলেছে, “রাহুল দ্রাবিড় এই পদে পুনরায় আবেদন করতে পারেন, কিন্তু রবি শাস্ত্রীর মেয়াদ টি ২০ বিশ্বকাপের পর ২০২১ সালের নভেম্বরে শেষ হচ্ছে এবং দ্রাবিড় এই পদে আবেদন করতে পারবে না এমন সম্ভাবনা রয়েছে। জাতীয় দলের প্রধান কোচ হোন। যাই ঘটুক না কেন, তিনি সিস্টেমের অবিচ্ছেদ্য অংশ হতে থাকবেন।” ইংল্যান্ড সফরে ভারতের মূল দল যখন ছিল, তখন দ্রাবিড় সম্প্রতি শ্রীলঙ্কা সফর করা সীমিত ওভারের দলের প্রধান কোচ ছিলেন। শ্রীলঙ্কায় ছয়টি ম্যাচ শেষ হওয়ার পর, তাকে ভারতের প্রধান কোচ হওয়ার বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, কিন্তু তিনি এখনও এই বিষয়ে তার প্রতিশ্রুতি দেখাননি। তিনি বলেছিলেন, “সত্যি কথা বলতে, আমি সত্যিই খুব বেশি কিছু ভাবিনি। আমি যা করছি তা উপভোগ করছি।”

Rahul Dravid Meets Ravi Shastri, Team India Coaching Staff Ahead Of 3rd  T20I, Twitter Goes On Overdrive | Cricket News

প্রধান কোচের জন্য নির্ধারিত বর্তমান বয়সসীমা জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভূমিকার মতোই ৬০ বছর। শাস্ত্রী মে মাসে ৫৯ বছর বয়সে পড়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ভালো না করলে, জাতীয় দলের প্রধান কোচের চাকরির দৌড়ে যোগ দিতে পারেন দ্রাবিড়। অধিনায়ক কোহলি এবং শাস্ত্রী জুটি এখন পর্যন্ত ভারতের হয়ে কোন বড় প্রতিযোগিতায় জিততে পারেনি। শাস্ত্রীর তত্ত্বাবধানে, দল অস্ট্রেলিয়া সফর সহ টেস্ট ম্যাচে ভাল করেছে কিন্তু বৈশ্বিক শিরোপা জিততে ব্যর্থ হয়েছে। বিসিসিআইয়ের ওয়েবসাইট অনুযায়ী, “এনসিএ ক্রিকেট প্রধান অ্যাকাডেমিতে সমস্ত ক্রিকেট কোচিং প্রোগ্রাম পরিচালনার জন্য সম্পূর্ণভাবে দায়ী থাকবেন। তিনি একাডেমিতে প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল ক্রিকেটারদের প্রস্তুতি, উন্নয়ন এবং পারফরম্যান্সের জন্য দায়ী থাকবেন। তিনি পুরুষ ও মহিলা খেলোয়াড় উন্নয়ন কর্মসূচির আওতায় এনসিএতে পাঠানো উদীয়মান এবং তরুণ ক্রিকেটারদের বিকাশের জন্য দায়ী থাকবেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *