পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ হেরেও ইতিহাস গড়লেন লিয়াম লিভিংস্টোন, প্রথম ইংরেজ ক্রিকেটার হিসেবে এই কীর্তি 1

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৩১ রানে পরাজিত করেছিল পাকিস্তান। এই জয়ের সাথে বাবর আজমের দলও সিরিজে ১-০ ব্যবধানে এগিয়েছে। ২৩৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের পুরো দলটি ২০১ রানে অল আউট হয়ে যায়। ইংলিশ দলের ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোনকে একা হাতে পাকিস্তানী বোলারদের মুখোমুখি হতে দেখা গিয়েছিল এবং তিনি দুর্দান্ত এক সেঞ্চুরিও করেছিলেন। লিভিংস্টোন দল জিততে না পারলেও নিজের বিস্ফোরক ইনিংসের মাধ্যমে ভক্তদের মন জয় করতে তিনি অবশ্যই সফল ছিলেন। ইংল্যান্ডের হয়ে দ্রুততম সেঞ্চুরি ও ফিফটিসের রেকর্ডটি লিভিংস্টোনর।

ENG vs PAK 1st T20 Schedule, squads, probable XI, Live, Date, Time,

লিয়াম লিভিংস্টোন একটি দুর্দান্ত ইনিংস খেলেন ৪৩ বলে ছয়টি চার ও ৯টি গ্যালাকটিক ছক্কার সাহায্যে ১০৩ রান করেন। ইংলিশ ব্যাটসম্যান মাত্র ৪২ বলে নিজের সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটিও লিভিংস্টোনর। এর আগে লিভিংস্টোন মাত্র ১৭ বলে পঞ্চাশ পূর্ণ করেছিলেন এবং ইংল্যান্ডের হয়ে দ্রুততম ফিফটিও করেছিলেন। লিভিংস্টোন এক প্রান্ত থেকে নিরলসভাবে ব্যাটিং করলেও অন্য প্রান্ত থেকে কোনও ব্যাটসম্যানের সমর্থন পেতে পারেননি তিনি। তাঁর ধীর ইনিংসের কারণে ভক্তরা ক্যাপ্টেন ইয়ন মরগানকে সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ট্রল করেছিলেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অধিনায়ক বাবর আজম ও রিজওয়ান পাকিস্তান দলকে জ্বলজ্বল শুরু করে এবং প্রথমত উইকেটের জন্য ১৫০ রানের জুটি গড়ায় তারা। রিজওয়ান ৪১ বলে ৬৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরেছিলেন। ওপেনারের ভূমিকা সাধারণত ফখর জামান এই ম্যাচে চতুর্থ নম্বরে ব্যাট করতে এসেছিলেন এবং মাত্র ৮ বলে ২৬ রান করেছিলেন তিনি। তবে ফখর তার শুরুটি বড় ইনিংসে রূপান্তর করতে পারেননি। ইংল্যান্ডের হয়ে টম কারান ২টি এবং ডেভিড উইলি এবং মাহমুদ একটি করে উইকেট নেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *