ভারতীয় দলের প্রশংসায় মাতলেন কিংবদন্তী মাইকেল আথারটন! নটিংহ্যাম টেস্ট জেতা উচিত ছিল ভারতের 1

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল আথারটন মনে করেন, বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল ইংল্যান্ড সফরে এখন পর্যন্ত যেভাবে পারফর্ম করেছে, টিম ইন্ডিয়াকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-০তে এগিয়ে যেতে হবে। ঐতিহাসিক লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারত একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করেছিল কারণ ইংল্যান্ড ১২০ রানে গুটিয়ে গিয়েছিল এবং ১৫১ রানে জিতেছিল। লর্ডসে এ পর্যন্ত টিম ইন্ডিয়ার তৃতীয় জয়। ভারতের জয়ের পর আথার্টনের বক্তব্য এসেছে। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দল এখন ১-০ তে এগিয়ে। বার্মিংহামে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট ড্র হয়েছিল।

As it happened - England vs India, 2nd Test, Lord's, 5th day

প্রাক্তন ইংলিশ অধিনায়ক আথারটন দ্য টেলিগ্রাফের জন্য তার কলামে লিখেছেন, “যাইহোক, ঘরের পরিস্থিতি অবশ্যম্ভাবীভাবে সোমবার ইংল্যান্ডের চূড়ান্ত দিনের পারফরম্যান্সের দিকে মনোনিবেশ করবে। তাদের খেলার আগ্রাসীতা, তাদের জেতার ইচ্ছা এবং তার দক্ষতা তাকে কঠিন মুহূর্ত থেকে বের করে আনতে সক্ষম হয়েছিল। ট্রেন্ট ব্রিজ টেস্টে টিম ইন্ডিয়া ভালো অবস্থায় ছিল। কিন্তু ম্যাচের শেষ দিন বৃষ্টির কারণে ধুয়ে যায় এবং ম্যাচটি ড্র হয়। যদি বৃষ্টি না হত, ভারত এই ম্যাচ জিততে পারত এবং তারা এখন সিরিজে ২-০ এগিয়ে ছিল।” আথারটন আরও বলেন, “ইংল্যান্ড তাদের তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে প্রাথমিক দুটি ম্যাচই খেলেছে। এর মধ্যে রয়েছে বেন স্টোকস, জোফরা আর্চার, ক্রিস ওকস এবং স্টুয়ার্ট ব্রডের মতো বড় নাম। প্রথম দুই টেস্টে তাদের দুই কিংবদন্তি খেলোয়াড় জেমস অ্যান্ডারসন এবং জো রুট উপস্থিতি ইংল্যান্ডকে উপকৃত করেছিল এবং এটিই টেস্ট ক্রিকেট। সিনিয়র খেলোয়াড়রা দলের অনেক ত্রুটি পূরণ করতে পারে। ইংল্যান্ড দল উভয় টেস্টে সম্মিলিত প্রচেষ্টা করেনি।”

India vs England 2nd Test Man of the Match: Who is the Man of the Match  today in England vs India Lord's Test? | The SportsRush

নটিংহ্যামে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে, ভারতের পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য ১৫৭ রান দরকার ছিল নয় উইকেটে। কিন্তু এই দিনে বৃষ্টির কারণে একটি বলও করা যায়নি এবং ভারত জয় থেকে বঞ্চিত হয়েছিল। এ কারণে প্রথম ম্যাচ কোনো ফল ছাড়াই ড্র হয়। যাইহোক, লর্ডস টেস্টে টিম ইন্ডিয়া দুর্দান্ত পারফর্ম করে এবং দ্বিতীয় টেস্ট জিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায়। দুই দলের মধ্যে তৃতীয় টেস্ট ২৫ আগস্ট থেকে হেডিংলিতে অনুষ্ঠিত হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *