টি-২০র নতুন র‍্যাঙ্কিংয়ে ভারতীয় মহিলা খেলোয়াড়দের লোকসান, দেখুন সাম্প্রতিক র‍্যাঙ্কিং

আইসিসি মহিলা টি-২০ বিশ্বকাপ ২০২০র খেতাব অস্ট্রেলিয়া জিতে নিয়েছে। তারা ফাইনালে ভারতকে ৮৫ রানে হারিয়েছে। এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরই আইসিসি নতুন র‍্যাঙ্কিং ঘোষণা করে দিয়েছে। এতে ভারতীয় দলের খেলোয়াড়দের লোকসান হয়েছে, অন্যদিকে অস্ট্রেলিয়ার বেশকিছু খেলোয়াড়দের ফায়দা হয়েছে।

শেফালি হারালেন মুকুট

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শেফালি বর্মার কাছ থেকে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে এক নম্বরের মুকুট ছিনিয়ে নেওয়া হয়েছে। ৩ বলে ২ রান করে আউট হওয়া শেফালি এক নম্বর থেকে তিন নম্বরে নেমে গিয়েছেন। সুজি বেটস দ্বিতীয় স্থানে বজায় রয়েছেন। ফাইনাল ম্যাচে ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলা বেথ মুনি এখন টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। এটাই প্রথমবার যখন মুনি এক নম্বরে পৌঁছলেন। স্মৃতি মান্ধানার এক ধাপ লোকসান হয়েছে আর তিনি সপ্তম স্থানে নেমে গিয়েছেন।

টি-২০র নতুন র‍্যাঙ্কিংয়ে ভারতীয় মহিলা খেলোয়াড়দের লোকসান, দেখুন সাম্প্রতিক র‍্যাঙ্কিং 1

বোলিংয়ে বেশি পরিবর্তন হয়নি

বোলিংয়ে র‍্যাঙ্কিংয়ের কথা ধরা হলে তাতে কোনো বিশেষ পরিবর্তন হয়নি। ভারতীয় স্পনার দীপ্তি শর্মার এক ধাপের লোকসান হয়েছে আর তিনি ষষ্ঠস্থানে নেমে গিয়েছেন। জেস জনেসন এক ধাপ ফায়দা পেয়ে পঞ্চম স্থানে পৌঁছে গিয়েছেন। ইংল্যান্ডের সোফি অ্যাকলস্টোন ৭৭৯ রেটিং পয়েন্টস নিয়ে প্রথম স্থানে রয়েছেন। ভারতীয় বোলারদের কথা বলা হলে রাধা যাদব সপ্তম আর পুনম যাদব অষ্টম স্থানে রয়েছেন। পুনম ১০ উইকেট নিয়ে টি-২০ বিশ্বকাপ ২০২০র দ্বিতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়েছিলেন।

টি-২০র নতুন র‍্যাঙ্কিংয়ে ভারতীয় মহিলা খেলোয়াড়দের লোকসান, দেখুন সাম্প্রতিক র‍্যাঙ্কিং 2

অলরাউন্ডার র‍্যাঙ্কিং

নিউজিল্যান্ডের অধিনায়ক সোফি ডিভাইন অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের প্রথম স্থানে রয়েছেন। তার ৩৯৮ রেটিং পয়েন্টস রয়েছে। অন্যদিকে ৩৬৩ রেটিং পয়েন্টস নিয়ে এলিস পেরি দ্বিতীয় স্থানে রয়েছেন। পেরি চোটের কারণে সেমিফাইনাল আর ফাইনাল ম্যাচ খেলতে পারেননি। ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মা সেমিফাইনাল ২ উইকেটে নেওয়ার পাশাপাশি ৩৩ রানের ইনিংস খেলেছিলেন। তিনি র‍্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে রয়েছেন। ইংল্যান্ডের নাটালিয়া স্কিভার তৃতীয় আর ওয়েস্টইন্ডিজের হেলি ম্যাথিউজ চতুর্থ স্থানে রয়েছেন।

টি-২০র নতুন র‍্যাঙ্কিংয়ে ভারতীয় মহিলা খেলোয়াড়দের লোকসান, দেখুন সাম্প্রতিক র‍্যাঙ্কিং 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *