ভারতের হাতে নিউজিল্যান্ডকে চাপে পড়তে দেখে বাথরুমেই লুকিয়ে পড়েছিলেন কাইল জেমিসন 1

নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসন প্রকাশ করেছেন যে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনাল জয়ের শেষ কয়েক ঘন্টা এতই ‘কঠিন’ ছিল যে ম্যাচের চাপ ও আওয়াজ থেকে বাঁচতে তাকে বাথরুমে যেতে হয়েছিল। নিউজিল্যান্ড ফাইনালে আট উইকেটে ভারতকে হারিয়ে ডাব্লুটিসি শিরোপা জিতেছিল। তবে ম্যাচে কিছু মুহুর্ত ছিল যখন ভারত কিউই দলে আধিপত্য বিস্তার করেছিল। ভারত থেকে ১৩৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নিউজিল্যান্ড তাদের দুই উইকেট ৪৪ রানে হারিয়েছে। এমন পরিস্থিতিতে কিউই খেলোয়াড়দের হার্টবিট ত্বরান্বিত হতে থাকে। তবে নিউজিল্যান্ডের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর এবং অধিনায়ক কেন উইলিয়ামসন দলকে জয়ের জন্য ৯৯ রানের অপরাজিত জুটি গড়েন।

New Zealand beat India New Zealand won by 8 wickets - India vs New Zealand,  ICC World Test Championship, Final Match Summary, Report | ESPNcricinfo.com

সাউদাম্পটনের দ্য এজিয়াস বোল মাঠে শিরোপা ম্যাচে প্রথম ইনিংসে পাঁচটি এবং দ্বিতীয় ইনিংসে দুটি করে উইকেট শিকার করেছিলেন কাইল জেমিসন। এর জন্য তিনি ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পেয়েছিলেন। জেমিসনের বোলিংয়ের বিশেষ বিষয়টি হ’ল তিনি উভয় ইনিংসেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে তার শিকার করেছিলেন। নিউজিল্যান্ড হেরাল্ডের মতে জেমিসন কান্ট্রিস্পোর্ট মর্নিং গোল্ড এ্যামকে বলেছেন, “এটি দেখতে খুব কষ্ট হয়েছিল। আমি বাথরুমে যাওয়ার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেছি যেখানে কোনও আওয়াজ নেই। ম্যাচের চূড়ান্ত মুহূর্তগুলি থেকে কিছুটা দূরে সরে গেল কারণ এটি বেশ নার্ভ ওয়ার্কিং ছিল। এটা ভাল ছিল যে কেন এবং রস সেখানে ছিলেন। আমাদের দুই দুর্দান্ত ব্যাটসম্যান খুব শান্ত ছিলেন এবং তারা দুর্দান্তভাবে তাদের কাজ শেষ করেছিলেন।”

India vs New Zealand​: Dismissing Virat Kohli twice in the WTC final was  great, says Kyle Jamieson- The New Indian Express

তিনি বলেছিলেন, “এই জাতীয় মুহুর্ত দেখা এবং এর অংশ হওয়া সম্ভবত টেস্ট ক্রিকেটের সবচেয়ে কঠিন মুহূর্ত ছিল। আমরা এক কোণে বসে টিভি দেখছিলাম। দেখে মনে হচ্ছিল প্রতিটি বলেই ভারতীয় দর্শক দাঁড়িয়ে আছে। এই ভাল ছিল। আমরা ড্রেসিংরুমে বসে ছিলাম এবং সেখানেই আমরা আমাদের সময় কাটাতাম। এটি বেশ চমৎকার ছিল, কয়েক বছর কঠোর পরিশ্রম এবং দীর্ঘ সফরের পরেও এক সাথে সময় কাটানো এবং এই সময়টি একসাথে উপভোগ করা। পিছনে বসে একে অপরের সঙ্গ উপভোগ করা দুর্দান্ত ছিল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *