Kumara Dharmasena

দুরন্ত ছন্দে রয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে (SL বনাম AUS) ৬ উইকেটে হারিয়ে দিল দ্বীপরাষ্ট্রটি। এই ম্যাচে প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ২৯১ রান করে। জবাবে ব্যাট করতে নেমে ৯ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় শ্রীলঙ্কা। পথুম নিসাঙ্কা দলের হয়ে সেঞ্চুরি করে টিমকে জিতিয়ে দেন। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জিতেছিল শ্রীলঙ্কা। ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার হয়ে হাফ সেঞ্চুরি করেন হেড ও ফিঞ্চ

ম্যাচের কথা বলতে গেলে অস্ট্রেলিয়ার হয়ে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৬২ রান করেন এবং ট্রাভিস হেড ৬৫ বলে ৭০ রানে অপরাজিত থাকেন। উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ৫২ বলে ৪৯ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে ৩৩ রান করে যান। মার্নাস লাবুসচেন ২৯ রানের অবদান রাখেন। শ্রীলঙ্কার হয়ে জিওফ্রে ভ্যান্ডারসে নেন ৩ উইকেট।

‘ফিল্ডার’ হলেন ধর্মসেনা

এই ম্যাচে আম্পায়ারের ভূমিকায় ছিলেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা (Kumara Dharmasena)। অস্ট্রেলিয়ার ইনিংসের ৩৬তম ওভারে ব্যাট করছিলেন অ্যালেক্স ক্যারি ও ট্র্যাভিস হেড। অ্যালেক্স ক্যারি দুশমন্থ চামিরার ওভারের দ্বিতীয় বলটি স্কয়ার লেগের দিকে তুলে খেলেন। সেখানে আম্পায়ারিং করা কুমার ধর্মসেনাও বল ধরতে হাত বাড়িয়ে দেন। তবে নিজের জায়গা থেকে না নড়ে বল সামনের দিকে পড়ে যায়।

ক্রিকেট অস্ট্রেলিয়া ছবিটি শেয়ার করেছে

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাদের সোশ্যাল মিডিয়ায় ধর্মসেনার ছবি শেয়ার করেছে। এর সঙ্গে তিনি লিখেছেন- ধর! এই ছবি সামনে আসার পর ভক্তরা ধর্মসেনার সোশ্যাল মিডিয়াতেও ট্রোল করছেন। ধর্মসেনার (Kumara Dharmasena) করা এই অঙ্গভঙ্গির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে ধর্মসেনা যেভাবে হাত খুলেছিলেন তা দেখে মনে হচ্ছিল তিনি আম্পায়ারিং ছেড়ে ক্যাচ ধরবেন। কিন্তু শেষ মুহূর্তে বল ছেড়ে দেন তিনি। ভক্তরা ধর্মসেনার এই মজার কাজটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর আলোচনা করছেন এবং এর প্রতিক্রিয়াও করছেন।

বিশ্বকাপ জিতেছেন ধর্মসেনা

আম্পায়ার কুমার ধর্মসেনা শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার। তিনি ১৯৯৬ সালে ওডিআই বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলেরও অংশ ছিলেন। ১১ বছরের আন্তর্জাতিক কেরিয়ারে, ধর্মসেনা ৩১টি টেস্ট এবং ১৪১টি ওয়ানডে খেলেছেন। টেস্টে তার ৬৯ উইকেট এবং ওয়ানডেতে ১৩৮টি উইকেট রয়েছে। এর পাশাপাশি তিনি লোয়ার অর্ডারেও ব্যাট করতে পারেন। ওয়ানডেতে তার ৪ অর্ধশতরানের সাহায্যে ১২২২ রান এবং টেস্টে ৩ হাফসেঞ্চুরির সাহায্যে ৮৬৮ রান রয়েছে।

Leave a comment

Your email address will not be published.