অফ ফর্মকে কাটিয়ে দুরন্ত কামব্যাকের ক্ষেত্রে এনাকে বিশেষ কৃতিত্ব দিলেন কুলদীপ যাদব 1

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে টিম ইন্ডিয়ার স্পিনার কুলদীপ যাদব নয় ওভারে ৪৮ রানে দুটি উইকেট নিয়েছিলেন। কুলদীপ মিনোদ ভামুকা এবং ভানুকা রাজাপাকসেকে প্যাভিলিয়নের পথ দেখালেন। কুলদীপ কিছু সময়ের জন্য খুব খারাপ ফর্মে ছিলেন, তিনি দলে নির্বাচিত হচ্ছিলেন, কিন্তু প্লেয়িং ইলেভেনের হয়ে খেলার সুযোগ পাচ্ছিলেন না। কুলদীপ সুযোগ পেলেও ভাল পারফর্ম করতে পারেননি। তাঁর আত্মবিশ্বাস অবশ্যই শ্রীলঙ্কার বিপক্ষে ভাল বোলিং থেকে ফিরে এসেছে। কুলদীপ ম্যাচের পরে বলেছিলেন যে এই ম্যাচের আগে তিনি চাপে ছিলেন, তবে প্রধান কোচ রাহুল দ্রাবিড় তাকে মোকাবেলায় সহায়তা করেছিলেন।

I started questioning myself… focussed on what others are saying: Kuldeep  Yadav | Sports News,The Indian Express

কুলদীপ বলেছিলেন যে কয়েকটি ম্যাচে দুর্বল পারফরম্যান্সের পরে কোনও খেলোয়াড়ের অবসান হয় না, তবে স্বীকার করেছেন যে কোনও খেলোয়াড়কে যদি দীর্ঘ সময়ের জন্য উপেক্ষা করা হয়, তবে সে নিজেকে সন্দেহ করা শুরু করে। ওয়ানডে বিশ্বকাপ ২০১৯ পর্যন্ত কুলদীপের বাছাই স্থির বলে বিবেচিত হয়েছিল, তবে এখন তা হয় না এবং মূল দলে জায়গা পান না তিনি। তার কেরিয়ারে এই বছরের শুরুর দিকে ইংল্যান্ডের বিপক্ষে পুনেতে দুর্বল পারফর্মেন্স পেয়েছিল। সাত ম্যাচে তিনি ৮৪ রান খেলেও  কোনও উইকেট পাননি। তিনি ম্যাচের পরে বলেছিলেন, “ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পরে আর কখনই আমার মনে হয়নি যে আমার সীমিত ওভারের কেরিয়ার শেষ হয়ে গেছে। কখনও কখনও এটি যখন আপনি রান করেন। আমি ম্যাচগুলিতেও চার এবং পাঁচ উইকেট নিয়েছি এবং লোকেরা তাদের সম্পর্কেও কথা বললে ভাল হয়।”

Not being a regular in playing XI doesn't bother me: Kuldeep Yadav |  Cricket News - Times of India

বাঁ হাতের কব্জি স্পিনার বলেছিলেন, “দু-একটি খারাপ ম্যাচ কারও কেরিয়ার শেষ করে না। আমি মনে করি যে এই গেমটি খেলেছে বা এই গেম সম্পর্কে কোনও জ্ঞান রয়েছে সেও এই বিষয়ে সচেতন হবে।” কুলদীপ, যিনি এখন পর্যন্ত ৬৪ ওয়ানডেতে ১০৭ উইকেট নিয়েছেন, তিনি বলেছিলেন, “পুনের উইকেট (ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ) ব্যাট করতে খুব ভাল ছিল এবং এটি স্পিনারদের খুব একটা সহায়তা করতে পারেনি। উইকেট আপনার পক্ষে না থাকলে এটি ঘটতে পারে।” কোভিড -১৯ এর সময়ে খেলোয়াড়দের বায়ো-সুরক্ষিত পরিবেশে থাকতে হবে। এদিকে, কুলদীপ দলে এবং বাইরে যেতে থাকলেন, কিন্তু তিনি খেলার অনেক সুযোগ পাননি যার ফলশ্রুতিও খারাপ ছিল।

I never liked spin and always wanted to be a fast bowler: Kuldeep Yadav

তিনি অবশ্য স্বীকার করেছেন যে দলের খেলাধুলায় সংযম বজায় রাখা দরকার। এই ম্যাচের আগে তিনি চাপে ছিলেন তবে কোচ রাহুল দ্রাবিড় তাকে পরাস্ত করতে সহায়তা করেছিলেন। কুলদীপ বলেছিলেন, “আপনি যখন অনেকক্ষণ পরে খেলেন তখন চাপ আছে এবং আমি অনেক দিন পরে খেলছিলাম। আপনি ভাল করতে চান কারণ এটি ঘটে। প্রথমদিকে রাহুল স্যার আমাকে উত্সাহিত করেছিলেন। তিনি আমাকে আমার খেলা উপভোগ করতে বলেছেন এবং আমি আনন্দিত যে এটি কার্যকর হয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *