যদি বৃষ্টির কারণে রদ হয়ে যায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তাহলে ২৭ তারিখ চেন্নাইয়ের সঙ্গে ফাইনাল খেলবে এই দল

চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচ কলকাতা বনাম হায়দ্রাবাদের মধ্যে খেলা হবে ইডেনে আগামি ২৫ মে। এই দ্বিতীয় কোয়ালিফায়ারে যে দল জিতবে তারা আগামি ২৭ মে চলতি আইপিএলের ফাইনালে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংসের।

দুই দলের মধ্যে খেলা হয়েছে ১৪টি ম্যাচ
যদি বৃষ্টির কারণে রদ হয়ে যায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তাহলে ২৭ তারিখ চেন্নাইয়ের সঙ্গে ফাইনাল খেলবে এই দল 1
এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভাল যে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদের মধ্যে এখনও পর্যন্ত খেলা হয়েছে ১৪টি আইপিএল ম্যাচ। যার মধ্যে পাঁচটি জিতেছে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং ৯টি জিতেছে কলকাতা নাইট রাইডার্স।

ম্যাচ যদি বৃষ্টিতে ভেস্তে যায় তাহলে ফাইনালে যাবে হায়দ্রাবাদ

যদি বৃষ্টির কারণে রদ হয়ে যায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তাহলে ২৭ তারিখ চেন্নাইয়ের সঙ্গে ফাইনাল খেলবে এই দল 2
ছবি সৌজন্যে গুগল

যদি চলতি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচটি রদ হয়ে যায়, তাহলে সানরাইজার্স দল ফাইনালে কোয়ালিফাই করে যাবে। প্রসঙ্গত জানিয়ে রাঝা ভাল যে বিসিসিআই এই দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে কোনও রিজার্ভ ডে রাখে নি। ফলে যদি বৃষ্টির কারণে ম্যাচ রদ হয়ে যায়, তাহলে সানরাইজার্স হায়দ্রাবাদের দর্শকরা খুশি হওয়ার একটা দারুণ সুযোগ পাবেন।

লিগ স্টেজে বেশি পয়েন্ট এবং ভাল রান রেটের ফায়দা
যদি বৃষ্টির কারণে রদ হয়ে যায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তাহলে ২৭ তারিখ চেন্নাইয়ের সঙ্গে ফাইনাল খেলবে এই দল 3
যদি এই দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচটি বৃষ্টিতে রদ হয়ে যায় তাহলে সানরাইজার্স হায়দ্রাবাদ লিগ স্টেজের বেশি পয়েন্ট এবং ভাল রানরেটের ফায়দা পাবে, এবং তারাই আইপিএল ২০১৮ ফাইনালে চেন্নাইয়ের বিরুদ্ধে খেলার সুযোগ পেয়ে যাবে। লিগ স্টেজ শেষ হওয়ার পর যেখানে কেকেআরের পয়েন্ট ছিল ১৬ সেখানে হায়দ্রাবাদের পয়েন্ট ১৮। নেট রানরেটের হিসেবেও সানরাইজার্স হায়দ্রাবাদ কলকাতা নাইট রাইডার্সের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। যে কারণে যদি বৃষ্টিতে এই ম্যাচটি রদ হয়ে যায় তাহলে সানরাইজার্স হায়দ্রাবাদ ফায়দা পাবে এবং তারা ফাইনালের জন্য কোয়ালিফাই করে যাবে।

এই ম্যাচে বৃষ্টির সম্ভবনা
যদি বৃষ্টির কারণে রদ হয়ে যায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ তাহলে ২৭ তারিখ চেন্নাইয়ের সঙ্গে ফাইনাল খেলবে এই দল 4
এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখা ভাল যে এই ম্যাচে বৃষ্টির সম্ভবনা রয়েছে। কলকাতায় শুক্রবার ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকবে। তা সত্ত্বেও আবহাওয়া দপ্তরের পূর্বাভাসের হিসেবে বৃষ্টির সম্ভবনা রয়েছে। যদিও কোনও ক্রিকেট সমর্থকরাই চাইবেন না এই ম্যাচে বৃষ্টি হোক। সকলেই চাইবেন এই দুই দলের মধ্যে একটি দুর্দান্ত ম্যাচ হোক।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *