কোহলি বললেন, টেস্ট দলে খালি শীর্ষক্রমের সমস্যা মেটানো বাকি

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি বুধবার বলেন যে টেস্ট দলে শীর্ষক্রম ব্যাটিংয়ের সমস্যা মেটানোই একমাত্র ব্যাপার,অথাত তাকে পৃথ্বী শয়ের মত তরুণদের পুরো আত্মবিশ্বাসের সঙ্গে নিজের প্রতিভা দেখানোর জন্য পর্যাপ্ত সুযোগ দেওয়ার কথা দেন। কোহলি বলেন যে খালি শীর্ষক্রমের পরীক্ষা করা যেতে পারে আর ১৮ বছর বয়েসী শ’ এর কাছ থেকে যথেষ্ট আশা রয়েছে যিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে বৃহস্পতিবার টেস্ট ক্রিকেটে পদার্পণ করবেন। তিনি কেএল রাহুলের সঙ্গে ইনিংসের শুরুয়াত করতে পারেন। কোহলি ম্যাচের আগের সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“ আমরা শীর্ষক্রমে পরিবর্তন করেছি। আমরা এই ছেলেদের শীর্ষক্রমে সহজ অনুভব করা জন্য পর্যাপ্ত সুযোগ দেব। আমরা চাই যে ওরা তার উপর ভরসা করে যে কাজ ওরা করছে”।

কোহলি বললেন, টেস্ট দলে খালি শীর্ষক্রমের সমস্যা মেটানো বাকি 1

তিনি আরও বলেন,

“ নীচের দিকে সকলেই নিজের যোগদান দিচ্ছেন, আর তাতে পরিবর্তনের কোনও প্রয়োজন নেই। ঋষভ নতুন, কিন্তু অশ্বিন আ জাদেজা ঘরোয়া পিচে বেশ কিছু ম্যাচে ভালো প্রদর্শন করেছে আর ওদের বিদেশী পিচেও তা পুনরাবৃত্তি করার প্রয়োজন আছে”।

কোহলি আগে আরও বলেন,
কোহলি বললেন, টেস্ট দলে খালি শীর্ষক্রমের সমস্যা মেটানো বাকি 2
“ শীর্ষক্রমের সমস্যা মেটানো ছাড়া আমার মনে হয় না এই দুটী টেট ম্যাচে আমাদের অনেক বেশি ব্যাপারে ধ্যান দিতে হবে। বাকি সমস্ত কিছুই ভালো চলছে”।

দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ডে হারের পর ভারতীয় টিম ম্যানেজমেন্টকে তাদের প্লেয়িং ইলেভেনে লাগাতার পরিবর্তন করার জন্য সমালোচনা শুনতে হয়েছিল। যদিও কোহলি আগে নেওয়া সিদ্ধান্তকে সঠিক বলেছেন। তিনি বলেন,

“ আপনার মাঠে নিজের সর্বশ্রেষ্ঠ একাদশ চাই। আগে বেশিরভাগ পরিবর্তন বোলার সংযোজন নিয়ে করা হয়েছে আর লোকেরা এর অন্য মানে বের করেছে। যে বোলারদের বাদ দেওয়া হয়েছিল তাদের কখনও মনে হয়নি যে তাদের সঙ্গে ভুল কিছু হয়েছে”।

কোহলি বললেন, টেস্ট দলে খালি শীর্ষক্রমের সমস্যা মেটানো বাকি 3

কোহলি আগে আরও জানান,

“ আমাদের উদ্দেশ্য সবসময়ই সর্বশ্রেষ্ঠ একাদশ নির্বাচিত করা ছিল তথা ব্যাটিংয়ে আমরা ভাল ফর্মে না থাকা এক দুজন খেলোয়াড়দের ছেড়ে খুব বেশি কাটাছেড়া করি নি। আমরা যেখানেই গিয়েছি আমরা পরিস্থিতির যত বেশি সম্ভব কাজে লাগিয়েছি”।

কোহলি জানান, যে প্লেয়িং ইলেভেনের নির্বাচন সবসময়ই পরিস্থিতির আধারে করা হয়েছে। তিনি বলেন, “আমরা ২০টি উইকেট নিতে সফল হয়েছি কারণ আমরা পরিস্থিতির হিসেবে খেলোয়াড়দের নির্বাচন করেছি। ব্যাটিংয়ে আমরা আশানুরূপ প্রদর্শন করতে পারি নি আর এই কারণে আমরা ইংল্যান্ডে হেরে গিয়েছি”।

কোহলি বললেন, টেস্ট দলে খালি শীর্ষক্রমের সমস্যা মেটানো বাকি 4
Birmingham: India captain Virat Kohli attends a press conference ahead of their ICC Champions Trophy Group B match against Pakistan at Edgbaston in Birmingham, England, Saturday, June 3, 2017. AP/PTI(AP6_3_2017_000202B)

কোহলি জানিয়েছেন যে আগামি মাসে অস্ট্রেলিয়া সফরে নীচের দিকের ক্রমকে ভালো প্রদর্শন করতে হবে। তিনি বলেন, “ নীচের দিকে প্লেয়ারদের যোগদানের ব্যাপারে কথা বলা যায় তো ঘরোয়া পরিস্থিতিতে আমরা ভালো প্রদর্শন করেছি। কিন্তু আমরা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সিরিজকে একটি মানদন্ড হিসেবে নিতে চাই যা কিছু আমরা স্থাপিত করতে চাই”। কোহলিকে এশিয়া কাপে বিশ্রাম দেওয়া হয়েছিল আর বিশ্রামের পর এখন আবারও তিনি নিজের সেরা পারফর্মেন্স করার জন্য তৈরি।

তিনি বলেন,

“ আমি এখন শারীরিক আর মানসিকভাবে তরতাজা অনুভব করছি। দক্ষিণ আফ্রিকা আর ইংল্যান্ড সফরের পর আমার বিশ্রামের প্রয়োজন ছিল। লোক বেশিরভাগই কার্যভারের কথা বলেন, কিন্তু তারা এর পেছনের সিদ্ধান্তকে বুঝতে পারেন না। তারা ম্যাচের সংখ্যাকেই কার্যভার মনে করে নেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *