বিরাট কোহলি হবেন বিশ্বের সবচেয়ে ভাগ্যবান ক্রিকেটার, এমনটা করার সৌভাগ্য কেউ পাননি 1

বিরাট কোহলি বিশ্বের সবচেয়ে ভাগ্যবান ক্রিকেটার হওয়ার জন্য প্রস্তুত। আসলে তিনি ক্রিকেট দুনিয়ায় এমন রেকর্ড গড়তে চলেছেন যা আজ পর্যন্ত কোনো ক্রিকেটার গড়তে পারেননি। তার এই দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ডের ব্যাপারে আপনাদের আমরা এই বিশেষ প্রতিবেদনে জানাব।

বিরাট কোহলি তিন ফর্ম্যাটে ফাইনাল খেলা একমাত্র খেলোয়াড় হবেন

বিরাট কোহলি হবেন বিশ্বের সবচেয়ে ভাগ্যবান ক্রিকেটার, এমনটা করার সৌভাগ্য কেউ পাননি 2

আসলে বিরাট কোহলি তিন ফর্ম্যাটে ফাইনাল খেলা একমাত্র খেলোয়াড় হতে চএলছেন। ইংল্যাণ্ডের বিরুদ্ধে ৪ ম্যাচের টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর দিক দিয়ে যথেষ্ট গুরুত্বপূর্ণ ছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর জন্য ভারতকে এই সিরিজে কম সে ২টি ম্যাচ জয় আর একটি ড্র এর প্রয়োজন ছিল। তবে ভারত সিরিজে ৩টি ম্যাচ জিতে ফাইনালে নিজেদের জায়গা প্রস্তুত করে ফেলেছে। এই অবস্থায় বিরাট কোহলি এখন তিন ফর্ম্যাটের ফাইনাল খেলার সৌভাগ্য পেতে চলেছেন।

২০১১ ওয়ানডে আর ২০১৪য় খেলেছেন টি-২০ বিশ্বকাপ ফাইনাল

বিরাট কোহলি হবেন বিশ্বের সবচেয়ে ভাগ্যবান ক্রিকেটার, এমনটা করার সৌভাগ্য কেউ পাননি 3

ভারত ২০১১য় ওয়ানড বিশ্বকাপ জিতেছিল। এই বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের সদস্য ছিলেন বিরাট কোহলিও। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ফাইনাল ম্যাচেও খেলেছেন আর ফাইনালে তিনি ৪৯ বলে ৩৫ রানের ইনিংসও খেলেছিলেন। নিজের এই ইনিংসে তিনি ৪টি বাউন্ডারি মেরেছিলেন। ভারত এই ফাইনাল ম্যাচ ৬ উইকেটে জিতেছিল।

অন্যদিকে বাংলাদেশে খেলা হওয়া ২০১৪র টি-২০ বিশ্বকাপেও বিরাট ভারতীয় দলের সদস্য ছিলেন। এই টি-২০ বিশ্বকাপেও ভারতের সামনে ফাইনালে শ্রীলঙ্কার দল ছিল। এই ম্যাচে বিরাট কোহলি ৫৮ বলে ৭৭ রানের ইনিংস খেলেছিলেন। নিজের এই ইনিংসে তিনি ৫টি বাউন্ডারি আর ৪টি ছক্কা মেরেছিলেন। যদিও ভারতীয় দল এই ম্যাচ ৬ উইকেটে হেরে গিয়েছিল।

এখন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামতেই হয়ে যাবেন ভাগ্যবান ক্রিকেটার

বিরাট কোহলি হবেন বিশ্বের সবচেয়ে ভাগ্যবান ক্রিকেটার, এমনটা করার সৌভাগ্য কেউ পাননি 4

এখন যদি বিরাট কোহলি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামেন তো তিনি টি-২০ আর ওয়ানডে বিশ্বকাপের পর টেস্টেরও বিশ্বকাপ খেলার কৃতিত্ব অর্জন করে ফেলবেন। নিউজিল্যাণ্ডের দল আজ পর্যন্ত টি-২০ বিশ্বকাপের ফাইনালেই পৌঁছয়নি। এই অবস্থায় তাদের দিক থেকে কোনো ক্রিকেটার নেই। অন্যদিকে ভারতের কাছে কোহলি ছাড়াও তিন ফর্ম্যাটে বিশ্বকাপ খেলা আর কোনো ক্রিকেটার থাকবে না।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *