রিজার্ভ ডেতে এই স্ট্র্যাটেজিতে কিউই বধ সম্ভব কোহলিদের, এই পরিকল্পনাতেই আসবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ 1

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ফলাফল পঞ্চম দিনের খেলা শেষ না হওয়া পর্যন্ত আসতে পারেনি এবং বৃষ্টি তাতে বড় ভূমিকা নিয়েছিল। বৃষ্টির কারণে ম্যাচের প্রথম এবং চতুর্থ দিন একটিও বল করা যায়নি। এমন পরিস্থিতিতে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে খেলা এই ঐতিহাসিক টেস্ট ম্যাচের সিদ্ধান্ত রিজার্ভ ডেতে আসতে পারে। ম্যাচের পরিস্থিতি থেকে, তিনটি ফলাফলই সম্ভব, এখান থেকে টিম ইন্ডিয়া শিরোপা জিততে পারে, কিউই দলও ঐতিহাসিক বিজয় নিবন্ধ করতে পারে এবং ম্যাচটিও ড্র হতে পারে। আসুন এক নজরে দেখে নেওয়া যাক টিম ইন্ডিয়ার কৌশল কীভাবে রিজার্ভ দিবসে জিতবে।

India vs New Zealand, WTC Final Test Live Streaming: When and where to  watch IND vs NZ WTC final online & TV | Cricket - Hindustan Times

দ্বিতীয় ইনিংসে ভারত ৩০ ওভারে দুই উইকেটে ৬৪ রান করেছে। রোহিত শর্মা ও শুভমান গিল দুজনেই বরখাস্ত হয়েছেন। রিজার্ভের দিনে প্রায় ৯৮ ওভারের ম্যাচ খেলা এখনও বাকি আছে। টিম ইন্ডিয়ার লিড বর্তমানে ৩২ রান। ভারতের হয়ে বর্তমানে ক্রিজে রয়েছেন চেতেশ্বর পূজারা ও বিরাট কোহলি। টিম ইন্ডিয়া যদি এই ঐতিহাসিক টেস্ট জিততে হয় তবে তার ব্যাটসম্যানকে এক প্রান্ত থেকে আঘাত করতে হবে, অন্য প্রান্তের ব্যাটসম্যানকে উইকেট বাঁচাতে মনোনিবেশ করতে হবে। পুজারা যদি উইকেটে কাজ করেন এবং বিরাট আক্রমণ সূত্র গ্রহণ করেন, তবে কিউই বোলারদের উপর কিছুটা চাপ দেওয়া যেতে পারে।

WTC Final, India vs New Zealand Day 2: Kohli leads India revival before bad  light intervenes - India Today

ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা হলেন ভারতের ব্যাটিং অর্ডারে এমন দুটি ব্যাটসম্যান, যারা দ্রুত রান করতে পারেন। ব্যাটিং অর্ডারে যদি এই দুজনের প্রচারের প্রয়োজন হয়, তবে দল পরিচালনার তা করা উচিত। ভারত যদি প্রথম সেশনে এবং দ্বিতীয় সেশনের অর্ধবারে ব্যাট করে এবং প্রায় চার থেকে পাঁচ এর প্রয়োজনীয় রান রেট অনুযায়ী নিউজিল্যান্ডের সামনে একটি লক্ষ্য নির্ধারণ করে, তবে কিউই দল এই লক্ষ্য অর্জনের জন্য দ্রুত রান সংগ্রহ করার কথা ভাবতে পারে এবং এই সময়ে, তাদের ব্যাটসম্যানরাও ভুল করতে পারে। কিউইদের অল আউট করতে ভারতকে তাদের বোলারদের কমপক্ষে ১.৫ সেশন দিতে হবে। এখন দেখার বিষয় বাকি আছে যে টিম ইন্ডিয়া রিজার্ভ দিনের প্রথম ঘন্টা থেকেই আক্রমণাত্মকভাবে খেলবে বা কোনও রক্ষণাত্মক পন্থা অবলম্বন করবে কিনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *