Team India: নতুন অধিনায়ক পেতে চলেছে ভারতীয় দল, ধাওয়ানের পর এবার দায়িত্ব নেবেন এই খেলোয়াড়! 1

Team India: ভারতীয় ক্রিকেট দল বর্তমানে বিশ্বের বিভিন্ন দলের বিরুদ্ধে বিভিন্ন সিরিজে প্রতিদ্বন্দ্বিতা করছে। সম্প্রতি ইংল্যান্ডকে হারানোর পর, টিম ইন্ডিয়া (Team India) এখন শিখর ধাওয়ানের (Shikhar Dhawan) অধিনায়কত্বে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হতে প্রস্তুত। শিখরের সঙ্গে এই সফরে ভারতীয় দলের সহ অধিনায়ক করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। কিন্তু এই সিরিজের পর আফ্রিকার মাটিতে জিম্বাবোয়ের বিরুদ্ধেও সিরিজ খেলতে চলেছে ভারতীয় দল। এই সিরিজে আরও একটি নতুন অধিনায়ক পেতে পারে টিম ইন্ডিয়া (Team India)। আসলে এই সফরের জন্যও একটা দল ভেবে রেখেছেন নির্বাচকরা। সেই দলই পেতে চলেছে নতুন অধিনায়ক।

জিম্বাবোয়ের বিরুদ্ধে লড়বে ভারতীয় দল

Team India: নতুন অধিনায়ক পেতে চলেছে ভারতীয় দল, ধাওয়ানের পর এবার দায়িত্ব নেবেন এই খেলোয়াড়! 2

দীর্ঘ ছয় বছর পর জিম্বাবোয়ে সফরে যাবে ভারত। সেখানে ভারতীয় ক্রিকেট দল আগামী মাসে তিন ম্যাচের ওডিআই সিরিজের জন্য জিম্বাবোয়ের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে। ১৮, ২০ এবং ২ আগস্ট হারারেতে তিনটি ওয়ানডে খেলা হবে। দলের অধিনায়কত্ব করতে পারেন কেএল রাহুল (KL Rahul)। আর সেটা হলে ফের আরও এক ক্রিকেটারের অধীনে মাঠে নামবে টিম ইন্ডিয়া। শিখর ধাওয়ানের পর রাহুলের হাতে উঠবে অধিনায়কত্বের ব্যাটন।

৬ বছর পর জিম্বাবোয়ে যাবে ভারত

Team India: নতুন অধিনায়ক পেতে চলেছে ভারতীয় দল, ধাওয়ানের পর এবার দায়িত্ব নেবেন এই খেলোয়াড়! 3

এই সিরিজটি আইসিসি পুরুষদের বিশ্বকাপ সুপার লিগের অংশ। আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হতে চলা পঞ্চাশ ওভারের বিশ্বকাপের জন্য সরাসরি যোগ্যতা অর্জনের প্রধান টুর্নামেন্ট হল এই প্রতিযোগিতামূলক ম্যাচগুলি। জিম্বাবোয়ে বর্তমানে ১৩টি দলের মধ্যে ১২ নম্বর স্থানে রয়েছে। ভারতীয় দল শেষবার ২০১৬ সালে জিম্বাব০য়ে সফর করে। সেই সময় টিম ইন্ডিয়া মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছিল।

টিম ইন্ডিয়া বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে

Team India: নতুন অধিনায়ক পেতে চলেছে ভারতীয় দল, ধাওয়ানের পর এবার দায়িত্ব নেবেন এই খেলোয়াড়! 4

শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের যুব দল ২২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে। এই সিরিজের জন্য দলের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। তালিকায় রয়েছে রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ’র মতো নামগুলি। অন্যদিকে, ভারতের বিপক্ষে সিরিজের আগে ৩০ জুলাই থেকে বাংলাদেশের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে দল।

Leave a comment

Your email address will not be published.