আইপিএল ২০২১: আরসিবির লজ্জাজনকভাবে ৯ উইকেটে হারাল কেকেআর, এই দুজনের ভুলে হারল বিরাটের দল

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১৪তম মরশুমের ত্রয়োদশ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স আর আরসিবি দল মুখোমুখী হয়েছিল। এই ম্যাচে কেকেআর আরসিবিকে হারিয়ে দেয়। ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, যা ভুল প্রমানিত হয়। এই জয়ের ফলে কেকেআরের দল পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে উঠে এল।

 

নতুন জুটি নিয়ে মাঠে নামে কেকেআর

আইপিএল ২০২১: আরসিবির লজ্জাজনকভাবে ৯ উইকেটে হারাল কেকেআর, এই দুজনের ভুলে হারল বিরাটের দল 1

আরসিবির পুরো দল মাত্র ৯২ রানে অলআউট হয়ে যায়। এই ম্যাচ জেতার জন্য কেকেআরের সামনে লক্ষ্য মাত্রা ছিল ৯৩ রানের। যা কেকেআর সহজেই হাসিল করে নেয়। ৯৩ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে কেকেআরের হয়ে শুভমান গিলের সঙ্গে ভেঙ্কটেশ আইয়ারের নতুন জুটি মাঠে নামে। কেকেআরের দুই ওপেনার পাওয়ার প্লে-তেই কোনো উইকেট না হারিয়ে ৫৬ রান করে ম্যাচ নিজদের দিকে ঘুরিয়ে দেয়। শুভমান গল ৬টি বাউন্ডারি আর একটি ছক্কার সাহায্যে ৪৮ রান করে আউট হন। অন্যদিকে ভেঙ্কটেশ আইয়ার মাত্র ২৭ বলে ৭টি বাউন্ডারি আর একটি ছক্কার সাহায্যে অপরাজিত ৪১ রান করেন। কেকেআর ৬০ বল বাকি থাকতেই এই ম্যাচ জিতে নেয়। শুভমান গিল আর আইয়ারের মধ্যে প্রথম উইকেট জুটিতে ৮২ রানের পার্টনারশিপ হয়।আরসিবির তরফে একমাত্র সফল বোলার যজুবেন্দ্র চহেল, যিনি গিলকে আউট করেন।

 

কেকেআর আরসিবির বিরুদ্ধে নিল প্রতিশোধ

আইপিএল ২০২১: আরসিবির লজ্জাজনকভাবে ৯ উইকেটে হারাল কেকেআর, এই দুজনের ভুলে হারল বিরাটের দল 2

আইপিএল ২০২১ এর মরশুমের প্রথম দেখা হওয়ায় আরিসবি মর্গ্যানের দলকে হারিয়ে দিয়েছিল। এই অবস্থায় আজ কলকাতার দল পাল্টা আক্রমণ করে। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে খেলা হওয়া এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা বেঙ্গালুরুর শুরুটা ভীষণই খারাপ হয়। আরসিবি ১০ রানের মাথায় প্রথম ধাক্কা খায়। অধিনায়ক বিরাট কোহলি ৫ রান করে প্রসিদ্ধ কৃষ্ণার বলে এলবিডব্লিউ হয়ে যান। দ্বিতীয় ধাক্কা দেবদত্ত পডিক্কেল। তিনি মাত্র ২২ রান করেই আউট হয়ে যান। তিনি লাকি ফার্গুসনের বলে দীনেশ কার্তিককে ক্যাচ দিয়ে ফিরে যান। অন্যদকে তৃতীয় উইকেট হিসেবে শ্রীকর ভরত আউট হন। তিনি মাত্র ১৬ রান করে রাসেলের বলে গিলকে ক্যাচ দিয়ে বসেন।

 

ব্যর্থ আরসিবির ব্যাটসম্যানরা

আইপিএল ২০২১: আরসিবির লজ্জাজনকভাবে ৯ উইকেটে হারাল কেকেআর, এই দুজনের ভুলে হারল বিরাটের দল 3

এই ম্যাচে আরসিবির তরফে মাত্র চারজন ব্যাটসম্যানই দুই অঙ্কের রান করতে পারেন। দলের হয়ে সবচেয়ে বেশি রান করে দেবদত্ত পডিক্কল। যিনি ২০ বলে ২২ রান করেন। অন্যদিকে ৮.৪ ওভারে রাসেল এবি ডেভিলিয়র্সকে ক্লিন বোল্ড করে ম্যাচের নকশাই বদলে দেন। এবি প্রথম বলেই আউট হয়ে শূন্য রানে আউট হন।যা এই ম্যাচের টার্নিং পয়েন্ট ছিল।রাসেল বোলিংয়ে নিজের কাজ দারুনভাবে পালন করেন। অন্যদিকে বরুণ চক্রবর্তীর বলে গ্নেন ম্যাক্সওয়েলও ক্লিন বোল্ড হয়ে যান।

বরুণ আর রাসেল উজ্জ্বল

আইপিএল ২০২১: আরসিবির লজ্জাজনকভাবে ৯ উইকেটে হারাল কেকেআর, এই দুজনের ভুলে হারল বিরাটের দল 4

এরপর বরুণ চক্রবর্তী আর রাসেলের শো দেখতে পাওয়া যায়। আইসিসি টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার ১৫ সদস্যের দলে থাকা মিস্ট্রি স্পিনার বরুন আরসিবি কোমর ভেঙে দেন। তিনি ৪ ওভারে ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন। অন্যদিকে রাসেল ৩ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়াও ফার্গুসন আর কৃষ্ণা একটি করে উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.