রেকর্ড ভাঙার জন্য কপিল দেব রবিচন্দ্রন অশ্বিনের জন্য দিয়েছেন এই বড় হুঁশিয়ারি 1

ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) মোহালি টেস্টে একটি বিশেষ স্থান অর্জন করেছেন। তিনি টেস্ট ক্রিকেটে ভারতের দ্বিতীয় সফল বোলার হন। এক্ষেত্রে ভারতীয় দলের প্রাক্তন দুর্দান্ত বোলার কপিল দেবকে (Kapil Dev) পিছনে ফেলেছেন অশ্বিন। চারিথ আসালাঙ্কাকে প্যাভিলিয়নে পাঠিয়ে শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে কপিল দেবের ৪৩৪ উইকেটের রেকর্ড ছাড়িয়ে যান তিনি।

কপিল দেবকে পিছনে ফেলেছেন অশ্বিন

Ashwin overtakes Kapil's tally, but both great in their own right | Sports  News,The Indian Express

কপিল দেব ১৯৯৪ সালে অবসর নেওয়ার সময় টেস্ট ম্যাচে শীর্ষস্থানীয় উইকেট শিকারী ছিলেন। এখন তাকে ছাড়িয়ে গেছেন ৯ বোলার। নিজেকে ছাপিয়ে কপিল দেব রবিচন্দ্রন অশ্বিনের জন্য নতুন লক্ষ্য নির্ধারণ করেছেন। অশ্বিনকে অভিনন্দন জানিয়ে ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব মিড-ডে-কে বলেন, “এটি একটি বড় অর্জন, বিশেষ করে এমন একজন খেলোয়াড়ের জন্য যে সাম্প্রতিক সময়ে যথেষ্ট সুযোগ পায়নি। সে সুযোগ পেলে অনেক আগেই ৪৩৪ পেরিয়ে যেতেন। আমি তার জন্য খুশি। আমি সেখানে থাকব কেন, আমার সময় কেটে গেছে। অশ্বিন একজন উজ্জ্বল ক্রিকেটার, চমৎকার এবং বুদ্ধিমান স্পিনার। তার এখন ৫০০ টেস্ট উইকেটের টার্গেট করা উচিত, আমি নিশ্চিত যে সে চেষ্টা করবে এবং অর্জন করবে। এবং আরও বেশি।”

কপিল দেবের ৪৩৪ উইকেটের রেকর্ড ছাড়িয়ে যান তিনি

IND vs NZ 2021: "Kapil Dev and Ravichandran Ashwin should be spoken of in  the same breath" - Dinesh Karthik

৩৫ বছর বয়সী অশ্বিন এখন বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে দিবারাত্রির টেস্ট খেলবেন। অশ্বিন এখনও পর্যন্ত ভারতের হয়ে ৮৫টি টেস্ট খেলে ৪৩৬ উইকেট নিয়েছেন। তিনি ২৪.২৬ গড়ে এবং ৫২.৫ স্ট্রাইক রেট দিয়ে এই উইকেটগুলি নিয়েছেন। কপিল দেবকে ৪৩৪ উইকেট নিতে ১৩১টি টেস্ট ম্যাচ খেলতে হয়েছিল। ভারতের হয়ে ৬১৯ উইকেট নেওয়ার রেকর্ড অনিল কুম্বলের নামে। ১৩২ ম্যাচে এই কীর্তি গড়েছেন তিনি। টেস্ট ইতিহাসে সবচেয়ে বেশি ৮০০ উইকেট শ্রীলঙ্কার মুথাইয়া মুরালিধরনের।

Leave a comment

Your email address will not be published.