"ও উইকেট নিতে লজ্জা পাচ্ছে", অশ্বিনের পারফরমেন্সে ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী অধিনায়িক কপিল দেব, দিলেন এই বয়ান !! 1

ভারতীয় দলের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের পারফরম্যান্স-এ খুশি নন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। অশ্বিন অনেক সময় বাদে ভারতীয় টি-টোয়েন্টি দলে যুক্ত হয়েছেন, এশিয়া কাপের মঞ্চেও তার নাম ঘোষণা করা হয়েছিল, কিন্তু কেবলমাত্র একটি ম্যাচেই তাকে সুযোগ দেওয়া হয়েছিল। এমনকি ঘরোয়া মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে তাকে একটি ম্যাচেও সুযোগ দেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছিলেন অশ্বিন, আর সেই জন্যই ভারতীয় দলের বিশ্বকাপ একাদশে সুযোগ পান তিনি, তবে আশানুরূপ পারফরম্যান্স দেখতে ব্যর্থ হচ্ছেন অশ্বিন।

বিশ্বকাপে অশ্বিনের পারফরম্যান্স

"ও উইকেট নিতে লজ্জা পাচ্ছে", অশ্বিনের পারফরমেন্সে ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী অধিনায়িক কপিল দেব, দিলেন এই বয়ান !! 2

অশ্বিন একজন চতুর বোলার, কিভাবে ব্যাটসম্যানকে জালে ফাঁসাতে হয় তিনি ভাল রকম জানেন। এই বিশ্বকাপে তিনি বাংলাদেশ এবং পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ছাড়া বাকি তিনটি ম্যাচেই উইকেট নিয়েছেন। ৭.৫৩ ইকোনোমিতে ৫ ম্যাচে নিয়েছেন ৬ টি উইকেট। তার এই পারফরম্যান্স মন জয় করেনি কপিল দেবের। তিনি অশ্বিনের উপর বিরক্তি প্রকাশ করেছেন।

অশ্বিন উইকেট নিয়েও আত্মবিশ্বাসহীন

"ও উইকেট নিতে লজ্জা পাচ্ছে", অশ্বিনের পারফরমেন্সে ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী অধিনায়িক কপিল দেব, দিলেন এই বয়ান !! 3

এবিষয়ে মন্তব্য করতে গিয়ে কপিল দেব বলেছেন, “আমার অশ্বিনের প্রতি কোন আত্মবিশ্বাস নেই, সে আজ উইকেট পেয়েছে ঠিকই কিন্তু সে নিজে থেকে উইকেট পেয়েছে বলে মনে হয়নি, আসলে ব্যাটসম্যানেরা নিজেদেরকে আউট হতে বাধ্য করিয়েছে, তিনি একটি উইকেট পেয়েছেন এমন ভাবেই যে তিনি লজ্জিত হয়ে গিয়েছিলেন, এমনকি নিজের মুখ ঢেকেও নিয়েছিলেন। উইকেট নিলে অবশ্যই আত্মবিশ্বাস বাড়ে, তবে তাকে দেখে মনে হচ্ছে না যে সে আত্মবিশ্বাসী।”

দলে পরিবর্তন নিয়ে কপিল দেব

"ও উইকেট নিতে লজ্জা পাচ্ছে", অশ্বিনের পারফরমেন্সে ক্ষুব্ধ বিশ্বকাপ জয়ী অধিনায়িক কপিল দেব, দিলেন এই বয়ান !! 4

এই বিশ্বকাপে এখনো পর্যন্ত  চাহাল এবং হার্ষাল প্যাটেলকে মাঠে দেখা যায়নি, বাকি ১৩ জন এই বিশ্বকাপের অংশ হয়েছেন। চাহালকে মাঠে দেখতে না পেয়ে ক্ষুব্ধ হয়েছেন অনেক ভারতীয় কিংবদন্তিরা, সেখানে খেলে যাচ্ছেন অশ্বিন। যদিও এই বিশ্বকাপের আগে এশিয়া কাপ থেকে ছন্দের অভাব দেখা যাচ্ছিল চাহালের মধ্যে। এমনকি হোম সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রচুর রান দিয়ে ফেলেন তিনি সে কারণেই বিশ্বকাপের মত মঞ্চে চাহালের মতন বোলার কে এখনো পর্যন্ত খেলতে দেখা যায়নি।

দলে চাহালকে খেলানো উচিত কিনা তা নিয়ে  মন্তব্য করতে গিয়ে কপিল দেব বলেছেন, “এটা অবশ্যই টিম ম্যানেজমেন্টের উপরে নির্ভর করে, যদি তারা অশ্বিনের উপরে আস্থা দেখায় তাহলে এটা ভালো চিন্তা ভাবনা, কারণ সে প্রথম থেকে এই টুর্নামেন্টের অংশ, যদি মনে হয় কোন পরিবর্তন করা উচিত তখন পরিবর্তন করা যেতে পারে। এছাড়া যদি প্রতিপক্ষকে বিস্মিত করার প্রয়োজন হয় তাহলে দলে রিস্ট স্পিনার (চাহাল) রাখা যেতে পারে । অবশ্য ম্যানেজমেন্ট ও অধিনায়কের মন যে জয় করবে সেই খেলার সুযোগ পাবে।”

Leave a comment

Your email address will not be published.