"টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠেছেন বিরাট কোহলি"... বিতর্কিত বয়ান দিলেন এই পাকিস্তানী ক্রিকেটার !! 1

ইংল্যান্ড বনাম ভারতের (ENG vs IND) মধ্যে সদ্য শেষ হয়েছে গত বছরের বাকি থাকা একমাত্র টেস্ট। সেই সঙ্গে ভারত এখন ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেট খেলবে। যার শুরু আজ ৩ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে। কিন্তু ভারতীয় দলের (Team India) মাথা ব্যাথা হয়ে দাঁড়িয়েছে বিরাট কোহলির (Virat Kohli) ফর্ম। গত প্রায় আড়াই বছর ধরে বিরাটের ব্যাট নীরবই রয়েছে।

দীর্ঘদিন ফর্মে না থাকার কারণে প্রতিদিনই বিরাটকে নিয়ে কেউ না কেউ সমালোচনা করেই চলেছেন। আজ থেকে শুরু হওয়া টি-২০ সিরিজের প্রথম ম্যাচের আগে পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানোরিয়াও (Danish Kaneria) বিরাটকে নিয়ে এক বিতর্কিত মন্তব্য করেছেন, যা হয়ত ভারতীয় সমর্থকদের পছন্দ নাও হতে পারে।

Virat Kohli-কে নিয়ে চমকে দেওয়ার মতো বয়ান দিলেন কানোরিয়া

"টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠেছেন বিরাট কোহলি"... বিতর্কিত বয়ান দিলেন এই পাকিস্তানী ক্রিকেটার !! 2

পাকিস্তানের (Pakistan) প্রাক্তন তারকা স্পিনার দানিশ কানোরিয়া নিজের ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে জানিয়েছেন যে তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি ভারতীয় দলের হয়ে বোঝা হয়ে উঠছেন। তিনি বলেন,

“ভারতীয় দলও এই ম্যাচে আগ্রহ দেখিয়েছে, তা সে ঋষভ পন্থের কথাই বলুন বা রবীন্দ্র জাদেজা, দুজনেই ম্যাচ জিততে আগ্রহ দেখিয়েছে। কিন্তু বাকি খেলোয়াড়রা কী করেছে। ওরা শুধু ইংল্যান্ডে স্রেফ টুর করতে গিয়েছিল, ওরা কী শুধু ঘুরতে ফিরতে গিয়েছিল? এমনটা নয়। যদি দলের সিনিয়র খেলোয়াড়দের কথা বলা হয়, তাহলে বিরাট কোহলি এমন একজন খেলোয়াড় যার দলে থাকায় দলে প্রাণ সঞ্চার হয়। কিন্তু আপনাকে রানও করতে হয়। যদি ও রান না করে তাহলে ও দলের বোঝা হয়ে উঠবে”।

Virat Kohli-র কাছে এই ম্যাচেও রানের আশা ছিল – দানিশ কানোরিয়া

"টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠেছেন বিরাট কোহলি"... বিতর্কিত বয়ান দিলেন এই পাকিস্তানী ক্রিকেটার !! 3

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে হওয়া টেস্ট ম্যাচের দুই ইনিংসে বিরাটের ব্যাট থেকে যথাক্রমে ১১ আর ২০ রান এসেছে। বিরাটের প্রদর্শন দেখে এই তারকা স্পিনার বলেন যে তিনি বিরাটের কাছ থেকে বড় রানের আশা করেছিলেন। তিনি বলেন,

“এখন তো তিন বছর হয়ে গিয়েছে, , এই টেস্ট ম্যাচে ওর থেকে রানের আশা ছিল কিন্তু এই ম্যাচেও ও রান করতে পারেনি। অন্যদিকে জসপ্রীতের কথা বলা হলে ও প্রথমবার অধিনায়কত্ব করছিল এই কারণে আমি ওর সমালোচনা করব না, বাকিরা করলে করবে”।

সমস্ত কথা বলার পর দানিশ কানোরিয়া শেষে বলেন যে এই একমাত্র টেস্টে বিরাট কোহলিকে নেতৃত্ব দেওয়া যেতে পারত।

আড়াই বছর আগে করেছেন শেষ সেঞ্চুরি

"টিম ইন্ডিয়ার জন্য বোঝা হয়ে উঠেছেন বিরাট কোহলি"... বিতর্কিত বয়ান দিলেন এই পাকিস্তানী ক্রিকেটার !! 4

প্রসঙ্গত, বিরাট কোহলি প্রায় আড়াই বছর আগে নভেম্বর ২০১৯ এ বাংলাদেশের বিরুদ্ধে শেষ সেঞ্চুরি করেছিলেন। কলকাতার ইডেন গার্ডেন্সে অনুষ্ঠিত ডে-নাইট টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে বিরাট এই সেঞ্চুরি করেছিলেন। এই টেস্টে বিরাট ১৩৬ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসের সৌজন্যেই ভারতীয় দল ওই টেস্ট জেতে। এই ম্যাচের পর বিরাট কোহলির ১৮টি টেস্ট, ২১টি ওয়ানডে আর ২৫টি টি-২০ ম্যাচ খেলেছেন, কিন্তু তার ব্যাট থেকে সেঞ্চুরি তো দূর একটি ভাল স্কোরও আসেনি।

Leave a comment

Your email address will not be published.