স্লথগতির ইনিংস খেলে এই ইতিহাস গড়লেন কেন উইলিয়ামসন, টপকালেন এই কিংবদন্তি অধিনায়ককে 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পঞ্চম দিনে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ভারতীয় ফাস্ট বোলারদের সামনে পাথরের মতো দাঁড়িয়ে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য ৪৯ রানের অমূল্য ইনিংস খেলেন। তার ইনিংসের ভিত্তিতে দলটি ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ৩২ রানের গুরুত্বপূর্ণ নেতৃত্ব নিতে সক্ষম হয়েছিল। ভারতের প্রথম ইনিংসটি ২১৭ রানে গুটিয়ে যায়, জবাবে নিউজিল্যান্ড ২৪৯ রান তোলে এবং ৩২ রানের লিড নেয়। এই ইনিংসের সময় উইলিয়ামসন তার দেশের কিংবদন্তি অধিনায়ক স্টিফেন ফ্লেমিংকে পিছনে ফেলেছিলেন। নিউজিল্যান্ডের পক্ষে, উইলিয়ামসনের চেয়ে টেস্ট ক্রিকেটে বেশি রান এখন অভিজ্ঞ রস টেলারের নামে নিবন্ধিত হয়েছে।

India and New Zealand still have chance of victory as World Test Championship Final enters sixth day | Cricket News | Sky Sports

উইলিয়ামসন এই ইনিংসের সময় ৪৪তম রান করার সাথে সাথে এই বড় রেকর্ডটি গ্রহণ করেছিলেন। এই ইনিংসের পরে, উইলিয়ামসনের ৮৫ ম্যাচে ১৪৭ ইনিংসে ৭১৭৮ রান রয়েছে। এই সময়ে, উইলিয়ামসনকে সোশ্যাল মিডিয়ায়ও ট্রোল করতে হয়েছিল। এটি তাদের ধীর খেলার কারণেই। উইলিয়ামসন এই ইনিংসে ৪৯ রানের লক্ষ্যে ১৭৭টি ডেলিভারি খেলেন এবং বোলারদের অনেক সম্মান দিয়েছিলেন এবং প্রথম সেশনে তাঁর স্কোরের জন্য মাত্র সাত রান যোগ করেছিলেন। তিনি শামির উপর একটি চার মেরে নিউজিল্যান্ডকে লিড দিয়েছিলেন, কিন্তু তৃতীয় রানের দিকে ইশান্তের আউটগোয়িং বল খেলার প্রয়াসে কোহলির হাতে দ্বিতীয় স্লিপে ক্যাচ দিয়েছিলেন এবং এক রান করে হাফ সেঞ্চুরি মিস করেছিলেন।

WTC Final: Kane Williamson overtakes Stephen Fleming to become 2nd highest run-scorer for New Zealand in Tests - Sports News

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ (ডাব্লুটিসি) বৃষ্টি এবং খারাপ আবহাওয়ার কারণে খারাপ প্রভাবিত হয়েছে। ম্যাচটিতে এখন পর্যন্ত দুই দিনের বেশি সময় নষ্ট হয়েছে, যার ফলশ্রুতি ড্র হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও ম্যাচের জন্য একটি রিজার্ভ দিনও রাখা হয়েছে, তবে তা সত্ত্বেও ফলাফল পাওয়ার আশা খুব কম। এই ম্যাচে, প্রথম এবং চতুর্থ দিনে একটিও বল করানো যায়নি, তাই ম্যাচের রিজার্ভের দিন খেলবে। এমন পরিস্থিতিতে ১৫০ থেকে ২০০ রানের লিড নিয়ে ভারত নিউজিল্যান্ডকে আবার ব্যাটিংয়ের আমন্ত্রণ জানাতে পারে। ম্যাচটি ড্র হওয়ার পরে উভয় দলই যৌথ বিজয়ী হিসাবে ঘোষণা করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *