বারাবাটিতে আতঙ্ক তৈরি করে কাগিসো রাবাদা গড়লেন এই দুর্ধর্ষ কীর্তি 1

দক্ষিণ আফ্রিকা (South Africa দলের কাগিসো রাবাদা (Kagiso Rabada) ভারত (India) ও দক্ষিণ আফ্রিকার মধ্যে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের (IND বনাম SA টি-টোয়েন্টি সিরিজ) দ্বিতীয় ম্যাচে মাত্র একটি উইকেট নিয়ে একটি বিশেষ কৃতিত্ব অর্জন করেছেন। গায়কওয়াড়ের উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই কাগিসো টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৫০ উইকেট পূর্ণ করেন। এর ফলে তিনি দ্বিতীয় আফ্রিকান বোলার হিসেবে এই ক করলেন। তো চলুন জেনে নিই কাগিসোর বিশেষ কৃতিত্ব সম্পর্কে….

T20I ক্রিকেটে কাগিসো রাবাদা ৫০ উইকেট পূর্ণ করেছেন

বারাবাটিতে আতঙ্ক তৈরি করে কাগিসো রাবাদা গড়লেন এই দুর্ধর্ষ কীর্তি 2

টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ঋতুরাজ গায়কওয়াড়ের (Ruturaj Gaikwad) উইকেট পাওয়ার সঙ্গে সঙ্গে কাগিসো রাবাদা ৫০ উইকেট পূর্ণ করেছেন। কাগিসো রাবাদা ৪২টি  T20 আন্তর্জাতিক ম্যাচে তার ৫০ উইকেটের কৃতিত্ব অর্জন করেছেন।  রাবাদা দ্বিতীয় দ্রুততম আফ্রিকান খেলোয়াড় যিনি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ উইকেটের কৃতিত্ব করলেন। এ ছাড়া কাগিসো চতুর্থ দক্ষিণ আফ্রিকান বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন। কাগিসোর আগে ৫০ উইকেট পূর্ণ করেছেন ডেল স্টেইন (Dale Steyn), ইমরান তাহির (Imran Tahir) ও তাবরেজ শামসি (Tabrez Shamsi)। ডেল স্টেইন এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ৬৪টি উইকেট নিয়েছেন, তাহির ৬১টি এবং শামসি ৫৭টি উইকেট নিয়েছেন।

ভারত দক্ষিণ আফ্রিকাকে ১৪৯ রানের লক্ষ্য দিয়েছিল, সহজেই জেতে প্রোটিয়ার

IND vs SA

আমরা যদি ম্যাচের কথা বলি, তবে টিম ইন্ডিয়াকে ব্যাটিংয়ে খুব খারাপ লাগছিল। টস হেরে ব্যাট করতে আসা ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার সামনে ১৪৯ রানের টার্গেট দেয়। এই ম্যাচে আফ্রিকান দলের পাল্লা ভারী ছিল। ভারতের দেওয়া ১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খুব খারাপ করে দক্ষিণ আফ্রিকার। পাওয়ারপ্লেতে ৩টি বড় ধাক্কা দিয়ে দক্ষিণ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেলে দেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। কিন্তু পাঁচ নম্বরে ব্যাট করতে আসা হেনরিখ বদলে দেন ম্যাচের গতিপথ। হেনরিখ ক্লাসেনের (Henrich Klassen) ৪৬ বলে ৮১ রানের দুর্ধর্ষ  ইনিংস ভারতের জেতার আশাকে ভেঙে ফেলে। সিরিজের প্রথম ম্যাচেও দক্ষিণ আফ্রিকা ভারতকে হারায়।

Leave a comment

Your email address will not be published.