INDvsENG: সিরিজ হার সত্ত্বেও জোস বাটলার ভারতীয় দলকে নিয়ে এমন কথা বললেন জিতনে ভারতীয়দের মন 1

ভারতীয় দল পুণেতে খেলা হওয়া ওয়ানডে সিরিজের নির্ণায়ক ম্যাচে ৪৮.২ ওভারে ৩২৯ রানে এক বিশাল স্কোর খাড়া করেছিল। ভারতীয় দলের এই লক্ষ্যের জবাবে ইংল্যান্ডের দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩২২ রানের স্কোরই করতে পারে। ভারত এই সিরিজ ২-১ ব্যবধানে জিতে নেয়।তৃতীয় ম্যাচ আর সিরিজে পাওয়া হারের পর ইংলিশ অধিনায়ক জোশ বাটলার সমস্য ব্যাপারেই ম্যাচ প্রেজেন্টেশনে বিস্তারিত কথাবার্তা বলেছেন।

দুই দলই কিছু ভুল করেছে, বাকি ভারতীয় দলকে জয়ের জন্য শুভেচ্ছা- জোশ বাটলার

INDvsENG: সিরিজ হার সত্ত্বেও জোস বাটলার ভারতীয় দলকে নিয়ে এমন কথা বললেন জিতনে ভারতীয়দের মন 2

তৃতীয় আর শেষ ম্যাচে ভারতের হাতে হারার পর ইংলিশ দলের কার্যনির্বাহী অধিনায়ক জোস বাটলার পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন যে, “সত্যিই একটি দুর্দান্ত ম্যাচ, দুই দলেরই কিছু ভুল হয়েছে, কিন্তু যথেষ্ট ভালো ক্রিকেট খেলেছে। আমরা সব স্যাম ক্যুরেনের এক অবিশ্বসনীয় ইনিংসের সাক্ষী হয়েছি। ও পুরো চেষ্টা করেছে যে আমাএর দলকে একটা পজিটিভ রেজাল্টস পর্যন্ত নিয়ে যেতে, কিন্তু ভারতীয় দলকে এই জয়ের জন্য শুভেচ্ছা। একটি দল হিসেবে আমরা অনেক কিছু শিখেছি আর বেশকিছু খেলোয়াড় এমন সামনে উঠে এসেছেন যারা ভবিষ্যতে এগিয়ে এসে দায়িত্ব নিতে পারে। এই সফরে দুই দলের মধ্যে সীমিত ওভারের ক্রিকেট সফর ভীষণই ভালো ছিল। এটা একদমই সেই পরিস্থিতি যার মুখোমুখি আমাদের এই বছর অক্টোবর মাসে হতে চলা টি-২০ বিশ্বকাপে হতে হবে”।

বোলিংয়ের স্তরে দুর্বল হয়ে পড়েছিলাম আমরা – বাটলার

INDvsENG: সিরিজ হার সত্ত্বেও জোস বাটলার ভারতীয় দলকে নিয়ে এমন কথা বললেন জিতনে ভারতীয়দের মন 3

ইংলিশ দলের ভবিষ্যতের সম্ভাবনা আর আজকের ম্যাচের বোলিং নিয়ে জোশ বাটলার বলেন যে, “নতুন ছেলেদের জন্য ভারতের মতো দুর্দান্ত দলের বিরুদ্ধে খেলার এই অভিজ্ঞতা যথেষ্ট ভালো ছিল। বোলিংয়ের ব্যাপারে আমরা সামান্য দুর্বল প্রমাণিত হয়েছি, বেশকিছু বাউন্ডারি আমরা এমন দিয়েছি যা হওয়া উচিত ছিল না। কিন্তু ভয়ঙ্কর হয়ে ওঠা ঋষভ পন্থ আর হার্দিক পাণ্ডিয়াকে আমরা আমাদের বেশি লোকসান করা থেকে সফল হয়েছি। এই হারের একটি বড়ো কারণ ভালো আর দীর্ঘ পার্টনারশিপ না গড়তে পারাও ছিল। আমরা গত কিছু বছরে দুর্দান্ত ক্রিকেট খেলেছি। সীমিত ওভারের ক্রিকেটে আমাদের কাছে বেঞ্চ স্ট্রেংথ আর ট্যালেন্ট পুলে শক্তি বাড়ছে যা দল তৈরি করতে একটা ভালো কম্পিটিশন দিচ্ছে। আমাদের কাছে ব্যাটিংয়েও যথেষ্ট গভীরতা রয়েছে”।

স্যাম যথেষ্ট ভালোভাবে বুঝেছে নিজের দায়িত্ব – বাটলার

INDvsENG: সিরিজ হার সত্ত্বেও জোস বাটলার ভারতীয় দলকে নিয়ে এমন কথা বললেন জিতনে ভারতীয়দের মন 4

শেষে তরুণ ক্রিকেটার স্যাম ক্যুরেনের জমিয়ে প্রশংসা করে বাটলার বলেন যে, “স্যাম ক্যুরেন যথেষ্ট ভালোভাবে সামনে এগিয়ে এসে নিজের দায়িত্ব বুঝেছে আর যতবেশি সম্ভব নিজের কাছে স্ট্রাইক রেখে একটি ক্রিকেটিং ক্যারেক্টার ডেলিভার করেছে। আমি জানি ওর মনে ফলাফল পর্যন্ত পৌঁছতে না পারার হতাশা থাকবে কিন্তু আমরা সকলে ওর প্রদর্শন নিয়ে ওর উপর গর্বিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *