ENG vs IND: ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০ জিততে এই এগারোজনকে নিয়ে মাঠে নামবেন Jos Buttler

সম্প্রতি শেষ হয়েছে ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে এজবাস্টনে খেলা হওয়া একমাত্র টেস্ট। এই ম্যাচে ইংল্যান্ডের দল সাত উইকেটে জয়লাভ করেছে। এরপর ইংল্যান্ডের দল (England) আজ থেকে টি-২০ সিরিজ শুরু করবে। এই ম্যাচেও ভারতকে হারাতে প্রস্তুত জোস বাটলারের দল (Jos Buttler)। অধিনায়ক বাটলার বর্তমানে দুরন্ত ফর্মে রয়েছেন। আইপিএল থেকে শুরু করে সদ্য সমাপ্ত টেস্ট ম্যাচে বাটলারের এই ফর্ম দেখতে পাওয়া গিয়েছে।

ভারতীয় দলের (Team India) বিরুদ্ধে ইংল্যান্ড ক্রিকেট দলকে টেস্ট ম্যাচের বিপরীত আলাদা রণনীতিতে দেখা যাবে। ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে ইংল্যান্ডের দল তাদের প্রথম একাদশে কোন কোন খেলোয়াড়কে সুযোগ দিতে পারেন চলুন দেখে নেওয়া যাক।

Jos Buttler এর নেতৃত্বে প্রথম টি-২০তে মাঠে নামবে ইংল্যান্ড

Jos Buttler

ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজের (ENG vs IND 1st T-20) জন্য ইংল্যান্ডের দল ঘোষণা করে দেওয়া হয়েছে। এই সিরিজে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন জোস বাটলার। এই ম্যাচে বাটলার অধিনায়কত্ব করার পাশাপাশি দলের হয়ে ইনিংসও শুরু করবেন। তাকে সঙ্গে দিতে দেখা যাবে জেসন রয়কে। অন্যদিকে এই ম্যাচে ইংল্যান্ড তারকা ডেভিড মালানের কাছ থেকেও এক ভাল ইনিংসের আশা করা হচ্ছে। এছাড়াও বড় আশা থাকবে ইংল্যান্ডের সিক্সার কিং নামে প্রসিদ্ধ লিয়াম লিভিনিংস্টোনের কাছ থেকেও।

প্রসঙ্গত, আইপিএল ২০২২(IPL 2022) এ বিস্ফোরণ ঘটানোর পর লিভিংস্টোন ইংল্যান্ডের টি-২০ ব্লাস্টেও ছয়ের বন্যা বইয়েছিলেন। এছাড়াও এই ম্যাচে অলরাউন্ডার হিসেবে অধিনায়ক বাটলার মঈন আলিকে সুযোগ দিতে পারেন।

এই বোলাররা থাকবেন দলে

ENG vs IND: ভারতের বিরুদ্ধে প্রথম টি-২০ জিততে এই 11জনকে নিয়ে মাঠে নামবেন Jos Buttler 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে খেলা হতে চলা প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দলে রোহিত শর্মার প্রত্যাবর্তন হয়েছে। রোহিত, বিরাট, পন্থ এবং হার্দিক পান্ডিয়ার মতো ব্যাটসম্যানকে আটকাতে জোস বাটলার প্রথম একাদশে টাইমল মিলস, ম্যাথু পার্কিনসন, রিস টাপলে আর ক্রিজ জর্ডনের মতো বোলারকে সুযোগ দিতে পারেন। মঈন আলি ছাড়াও অধিনায়ক জোস বাটলার এই ম্যাচে আরেক অলরাউন্ডার স্যাম ক্যুরেনকে সুযোগ দিতে পারেন।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

জস বাটলার (অধিনায়ক), জেসন রয়, ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, স্যাম ক্যুরেন, ডেভিড উইলি, ক্রিস জর্ডন, টাইমল মিলস, ম্যাথু পার্কিসন, রিস টাপলে।

Leave a comment

Your email address will not be published.