ইংল্যান্ড ক্রিকেটে অশনি সংকেত, নির্বাসনের মুখে পড়তে চলেছেন জস বাটলার ও ইয়ন মরগান 1

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জাতীয় দলের সীমিত ওভারের অধিনায়ক ইয়ন মরগান এবং উইকেট কিপার ব্যাটসম্যান জস বাটলার ভারতীয়দের উপহাস করার অভিযোগে তদন্ত করছে। ইসিবি ‘প্রাসঙ্গিক এবং যথাযথ ব্যবস্থা নেওয়ার’ প্রতিশ্রুতি দিয়েছিল, প্রতিটি মামলা পৃথক ভিত্তিতে বিবেচিত হবে। বাটলার এবং মরগান ভারতীয়দের মজা করার জন্য এই পোস্টগুলিতে ‘স্যার’ ব্যবহার করেছেন। অলি রবিনসনকে ২০১২-১৩ সালে আপত্তিকর টুইটের জন্য বরখাস্ত করার পরে বাটলার এবং মরগানের টুইটগুলি সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত হয়েছিল।

Indian Fans now wants to suspend Eoin Morgan and Jos Buttler for their past tweets | अब उठी Eoin Morgan और Jos Buttler को सस्पेंड करने की मांग, भारतीय फैंस का उड़ाया

টেলিগ্রাফ.কম.উইক জানিয়েছে, “বাটলার এর বার্তার স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে যাতে তিনি বলেছিলেন, আমি সর্বদা আমার মতো স্যারকে আমার মতো এক নম্বর জবাব দিয়ে থাকি।” মরগান বাটলারকে একটি বার্তায় ট্যাগ করেছিলেন, “স্যার আপনি আমার প্রিয় ব্যাটসম্যান।” বাটলার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন, আর মরগান কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক। রিপোর্টে বলা হয়েছে, “এই টুইটগুলির যথাযথ প্রসঙ্গটি প্রশ্ন করা হলেও এগুলি একটি সময়ে লেখা হয়েছিল যখন বাটলার এবং মরগান প্রতিষ্ঠিত ইংল্যান্ডের খেলোয়াড় হয়েছিলেন এবং এভাবে সোশ্যাল মিডিয়ায় এই জাতীয় আপত্তিজনক মন্তব্য করেছিলেন।”

ECB begins investigating Eoin Morgan, Jos Buttler tweets mocking Indians; Anderson deletes controversial post | Cricket News – India TV

ইসিবি বলেছে যে বিষয়টি যথাযথভাবে মোকাবেলা করা হবে। ইসিবির একজন মুখপাত্র মঙ্গলবার বলেছেন, “আক্রমণাত্মক টুইট সম্পর্কে আমরা গত সপ্তাহে সতর্ক হয়েছিলাম, তাই অন্য খেলোয়াড়দের পুরানো সোশ্যাল মিডিয়া পোস্টগুলিও প্রকাশ্যে প্রশ্ন করা হয়েছিল।” তিনি বলেন, “আমাদের খেলাধুলায় বৈষম্যের কোনও স্থান নেই এবং যেখানে প্রয়োজন সেখানে প্রাসঙ্গিক ও যথাযথ ব্যবস্থা নেওয়ার প্রতি আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *