দুর্দান্ত শতরান করে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে পিছনে ফেললেন জনি বেয়ারস্টো 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের সিরিজের দ্বিতীয় ম্যাচে জনি বেয়ারস্টো দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন। বেয়ারস্টো ৩০.১ ওভারে কুলদীপ যাদবের বলে একটি ছক্কা মেরে তাঁর কেরিয়ারের একাদশ ওয়ানডে সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। এই ইনিংসের সময় দুটি ছক্কা দিয়েই তার অর্ধ শতক এবং সেঞ্চুরি পূর্ণ করেছিলেন বেয়ারস্টো। ওয়ানডেতে সর্বনিম্ন ইনিংসে ১১টি সেঞ্চুরি করার ক্ষেত্রে বেয়ারস্টো চার নম্বরে পৌঁছেছেন। তিনি টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে পিছনে রেখে গেছেন, আর পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এই ক্ষেত্রে এগিয়ে রয়েছেন।

Twitter Reactions: England batsmen steamroll Indian bowlers to level the series 1-1

স্বল্পতম ইনিংসে ১১টি ওয়ানডে আন্তর্জাতিক সেঞ্চুরি করার পক্ষে বিশ্ব রেকর্ডটি রয়েছে হাশিম আমলার, যিনি ৬৪ ইনিংসে এই কৃতিত্ব অর্জন করেছিলেন। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ৬৫ ইনিংস খেলে কুইন্টন ডি কক। তৃতীয় নম্বরে বাবর আজম, তিনি ৭১ ইনিংসে এটি করেছিলেন এবং বেয়ারস্টো ৭৮তম ইনিংসে এটি করেছিলেন। বিরাট কোহলি ৮২ ইনিংসে ১১টি ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন।

Bairstow and Stokes fireworks set up ODI series decider and earn Kohli praise | England in India 2020-21 | The Guardian

বেয়ারস্টো সেঞ্চুরির জুটি খেলেন প্রথমে জেসন রয়ের সাথে এবং পরে বেন স্টোকসের সাথে। বেয়ারস্টো ৯৫ বলে তার ১১তম ওয়ানডে সেঞ্চুরি করেছিলেন। বেয়ারস্টো আগের ম্যাচে সেঞ্চুরিটি মিস করেছিলেন, কিন্তু এই ম্যাচে তিনি এই সুযোগটি নিজের হাত থেকে যেতে দেননি। বেয়ারস্টো ১১২ বলে ১২৪ রান করেছিলেন। বেয়ারস্টো ১১টি বাউন্ডারি এবং সাতটি ছক্কা মারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *