বিশ্বকাপে ধোনির রান আউট নিয়ে মজার কথা বললেন জিমি নিশাম, সোশ্যাল মিডিয়ায় দিলেন এই বার্তা 1

২০১৯ সালের বিশ্বকাপ সেমি ফাইনালে নিউজিল্যান্ডের হাতে ভারতকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্মেন্স করেছিল টিম ইন্ডিয়া। ভারত নয়টি ম্যাচের মধ্যে আটটি জিতে লিগে শীর্ষে ছিল। ২৪০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারত ৩১ ওভারে ৯২ রানে ছয় উইকেট হারিয়ে ফেলেছিল। এরপরে রবীন্দ্র জাদেজা এবং এম এস ধোনি ম্যাচে ফেরালেন। এই দু’জনের মধ্যে ১১৬ রানের জুটি ছিল।

India vs New Zealand: Ravindra Jadeja, MS Dhoni win hearts with heroic  efforts - Sports News

ভারতীয় ভক্তরা আত্মবিশ্বাসী ছিলেন যে ধোনি ভারতকে জিতিয়ে ফাইনালে তুলবে। তবে ৪৯তম ওভারে মার্টিন গাপটিলের দুর্দান্ত এক সরাসরি থ্রোয়ে ধোনিকে আউট করা হয়। ভারত এই ম্যাচটি ১৮ রানে হেরেছিল এবং তৃতীয়বারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের ভারতের স্বপ্ন চূর্ণবিচূর্ণ হয়েছিল। নিউজিল্যান্ডের তারকা অলরাউন্ডার জিমি নীশম ধোনিকে রান আউট হওয়ার আগে এবং পরে তার কেমন অনুভূতি জিজ্ঞাসা করেছিল। এর জবাবে নীশম জবাব দিয়েছিল, “প্রথম – আমরা জিততে পারি, পরে – আমরা অবশ্যই জিতব।”

২০১৯ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল। ২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ম্যাচটি গুছিয়ে রাখতে সক্ষম হয়। এর পরে ম্যাচটি সুপার ওভারে চলে যায় এবং একটি টাইতে শেষ হয়। তবে পুরো ম্যাচে ইংল্যান্ড ২২ বাউন্ডারি এবং নিউজিল্যান্ড ১৭টি করেছিল। এই ভিত্তিতে, ইংল্যান্ড প্রথমবারের মত ওয়ানডে বিশ্বকাপ জিতল এবং হয়ে উঠল চ্যাম্পিয়ন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *