কম বয়সেই নষ্ট হয়ে যাচ্ছিল এই মহিলা ক্রিকেটারের কেরিয়ার, ঘুরে দাঁড়াতে সাহায্য রোহিত ও পন্থের ! 1

জেমিমা রডরিগেস (Jemimah Rodrigues) এই মুহুর্থে ভারতীয় দলের অন্যতম গুরুত্বপূর্ণ প্লেয়ার। এহেন জেমিমা এবার প্রকাশ করেছেন যে তিনি তার কেরিয়ারের কঠিন সময়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থের সাথে কথা বলেন। চলতি বছরের শুরুতে ভারতের ওয়ানডে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছিলেন রডরিগেস। প্রতিভাবান এই ব্যাটারকে চলতি শ্রীলঙ্কা সফরের জন্য দলে ফেরানো হয় এবং প্রথম ম্যাচেই নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। ২৭ বলে ৩৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে ভারতকে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে দিতে সাহায্য করেন তিনি।

অসাধারণ প্রত্যাবর্তন জেমিমার

কম বয়সেই নষ্ট হয়ে যাচ্ছিল এই মহিলা ক্রিকেটারের কেরিয়ার, ঘুরে দাঁড়াতে সাহায্য রোহিত ও পন্থের ! 2

জেমিমা  নিউজিল্যান্ড বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করে নিতে ব্যর্থ হন। তবে বৃহস্পতিবার এখানে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৭ বলে অপরাজিত ৩৬ রান করে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে জেমিমা বলেন, “গত শ্রীলঙ্কা সফরের পর থেকে আমার যাত্রা সহজ ছিল না। আমাকে অনেক উত্থান-পতনের মুখোমুখি হতে হয়েছে।” তিনি আরও বলেন, “আমি রোহিত শর্মা এবং ঋষভ পন্থের সঙ্গে কথা বলি। তারা আমাকে বলে যে ভালো মুহূর্তগুলি কেরিয়ারকে আরও এগিয়ে নিয়ে যাবে। সেটাকে সব সময় মনে রাখতে হবে। তারা আমাকে বলে বিশ্বকাপের আগে দলের বাইরে দলে যাওয়াটাকে নেতিবাচকভাবে না নিতে। সাফল্য পেতে আমার চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া উচিত এবং এগিয়ে যাওয়া উচিত। আমি ভাগ্যবান যে আমি তাদের সাথে কথা বলার সুযোগ পেয়েছি।”

জেমিমার ব্যাটে মোক্ষলাভ ভারতের

Jemimah Rodrigues

পাঁচ নম্বরে ব্যাট করা জেমিমা শ্রীলঙ্কার বোলারদের তৈরি করা চাপে ভেঙে না পড়ে ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ রান করেন জেমিমা। ইনিংসে তিনটি চার ও একটি ছক্কা মারেন তিনি। এই ম্যাচে ভারত ৬ উইকেটে ১৩৮ রান করে এবং তারপর বোলারদের দুর্দান্ত পারফরমেন্সে ৩৪ রানের জয় তুলে নেয়। জেমিমা বলেন, “গত চার-পাঁচ মাসে আমি আমার খেলাটা ভালোভাবে বুঝতে পেরেছি। আমি ধৈর্য্য ধরেছি। আমি খেলার ধরণ বদলেছি কিন্তু আমার লক্ষ্য বদলায়নি। তিনি আরও বলেন, “দল থেকে বাদ পড়ার পরপরই প্রস্তুতি শুরু করেছিলাম। এই ইনিংসটি আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমি শুরুতে নার্ভাস ছিলাম কিন্তু বাউন্ডারি মেরে কাটিয়ে নিয়েধিলাম। এটাই আমার ব্যাটিংকে আরও সহজ করে তোলে। চার-পাঁচ মাস বা তারও বেশি সময় পর দলে ফিরেছি। আমি নতুন উদ্যমে নিয়ে মাঠে নামি।”

Leave a comment

Your email address will not be published.