রিপোর্ট: তৃতীয় টেস্ট খেলবেন জসপ্রীত বুমরাহ, এই খেলোয়াড়কে দেখানো হবে বাইরের রাস্তা 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ চলছে। এই সিরিজের প্রথম ম্যাচ অতিথি দল জিততে সফল হয়, কিন্তু ঘরের দল দ্বিতীয় ম্যাচে পাল্টা আক্রমণ করে দুর্দান্ত জয় হাসিল করেছে। এখন সিরিজের তৃতীয় ম্যাচ ২৪ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে খেলা হবে, যা নিয়ে সমস্ত ক্রিকেট সমর্থকরা অপেক্ষা করছেন অধীর আগ্রহে।

তৃতীয় টেস্ট ম্যাচ খেলবেন জসপ্রীত বুমরাহ

রিপোর্ট: তৃতীয় টেস্ট খেলবেন জসপ্রীত বুমরাহ, এই খেলোয়াড়কে দেখানো হবে বাইরের রাস্তা 2

ভারতীয় দলের জরে বোলার জসপ্রীত বুমরাহ প্রথম টেস্ট ম্যাচে দলের প্রথম একাদশে ছিলেন, কিন্তু সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। তবে এখন তিনি তৃতীয় টেস্ট ম্যাচ খেলার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত। তিনি তৃতীয় টেস্টের হয়ে নেটে গোলাপী বল নিয়ে জমিয়ে প্র্যাকটিস করছেন। মিডিয়া রিপোর্টসের কথা মানা হলে জসপ্রীত বুমরাহের তৃতীয় টেস্ট খেলা সম্পূর্ণ নিশ্চিত।

কুলদীপ যাদব পড়বেন বাদ

রিপোর্ট: তৃতীয় টেস্ট খেলবেন জসপ্রীত বুমরাহ, এই খেলোয়াড়কে দেখানো হবে বাইরের রাস্তা 3

জসপ্রীত বুমরাহের যদি প্রথম একাদশে প্রত্যাবর্তন হয় তো কুলদীপ যাবকে প্রথম একাদশের বাইরে বসতে হবে। আসলে টিম ম্যানেজমেন্ট তৃতীয় টেস্টে তিনজন জোরে বোলার নিয়ে মাঠে নামার পরিকল্পনা করছে। এই ৩জন জোরে বোলারের মধ্যে ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ আর মহম্মদ সিরাজের নাম শামিল রয়েছে। ২জন স্পিনার হিসেবে রবিচন্দ্রন অশ্বিন আর অক্ষর প্যাটেলকে দলের প্রথম একাদশে সুযোগ দেওয়া হতে পারে।

এই রকম হতে পারে ভারতীয় দলের প্রথম একাদশ

রিপোর্ট: তৃতীয় টেস্ট খেলবেন জসপ্রীত বুমরাহ, এই খেলোয়াড়কে দেখানো হবে বাইরের রাস্তা 4

রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ঈশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ, আর মহম্মদ সিরাজ।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছনোর জন্য দুই দলের জন্যই এই টেস্ট জেতা জরুরী। যদি ইংল্যান্ড তৃতীয় টেস্ট ম্যাচ হারে তো তারা ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে। যি ভারতও হারে তো তারাও ফাইনালের রেস থেকে বাইরে চলে যাবে। ভারতকে ফাইনালে পৌঁছনোর জন্য হয় ৩-১ বা ২-১ ফলাফলে সিরিজ জিততে হবে। অন্যদিকে যদি ইংল্যান্ডকে ফাইনাল খেলতে হয় তো তার জন্য তাদের ৩-১ ফলাফলে জিততে হবে। যদি ২-২ বা ১-১ হয় তো অস্ট্রেলিয়ার দল ফাইনালের জন্য কোয়ালিফাই করে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *