নটিংহ্যামের সবুজ পিচ নিয়ে ভারতের সাথে মাইন্ড গেম খেলা শুরু করলেন জেমস অ্যান্ডারসন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে আর মাত্র একদিন বাকি। টেস্ট সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন, পিচ নিয়ে মনের খেলা খেলার সময় ইঙ্গিত দিয়েছিলেন যে টেস্ট সিরিজের সময় পিচে অতিরিক্ত ঘাস দেখা যেতে পারে। অ্যান্ডারসন বলেছিলেন যে ইংল্যান্ডের উচিত পাঁচটি টেস্ট সিরিজের সময় দ্রুত এবং বাউন্সি ভালো পিচ প্রস্তুত করা, যেমন এই বছরের শুরুতে ভারত তাদের ঘরের মাঠে অনুকূল পিচ তৈরি করেছিল। সিরিজের প্রথম ম্যাচ বুধবার নটিংহামে শুরু হবে।

India vs England: BCCI Shares Picture of Nottingham Pitch, and There's  Plenty of Grass - Check Here

অ্যান্ডারসন বলেন, “যদি আমরা পিচে একটু ঘাস ছেড়ে যাই, আমার মনে হয় না ভারত অভিযোগ করতে পারে, কারণ শেষ ভারত সফরে আমরা অবশ্যই তাদের বন্ধুত্বপূর্ণ কন্ডিশনে খেলেছি।” তিনি বলেন, “তারা ঘরের পরিস্থিতি তাদের সুবিধার্থে ব্যবহার করেছেন এবং আমি বিশ্বাস করি বিশ্বজুড়ে অনেক দল এটি করে।” টেস্ট ক্রিকেটে ৬১৭ উইকেট নেওয়া অ্যান্ডারসন বলেন, “পিচে যদি কিছু ঘাস থাকে, তাহলে ভারতেরও ভালো পেস বোলিং আক্রমণ আছে। আমি কিছু ভালো পিচ আশা করছি। আমরা পিচগুলোকে গতিশীল করতে চাই। ফাস্ট বোলার হিসাবে, আমরা গতি এবং বাউন্স চাই কারণ আমরা জানি যে বল সুইং করবে এবং ব্যাটের কিনারা নেওয়ার সম্ভাবনা বাড়বে।”

James Anderson: India can't complain if we leave a bit of grass on the pitch  - Sportstar

ফাস্ট বোলার বলেন, “যে পিচের ছবি এখন বেরিয়ে এসেছে তা প্রথম টেস্ট ম্যাচের তিন দিন আগে। এই সময়ের মধ্যে, অনেক পরিবর্তন হতে পারে। আমি নিশ্চিত যে তারা কিছু ঘাস কাটবে এবং তার উপর একটি বেলন গড়িয়ে দেবে।” অ্যান্ডারসন, যিনি এখন পর্যন্ত ১৬২টি টেস্ট ম্যাচ খেলেছেন, তিনি স্বীকার করেছেন যে আইপিএল প্রজন্মের ব্যাটসম্যানরা অসাবধানতার সাথে ব্যাট করেছে এবং এ ব্যাপারে ঋষভ পন্থের উদাহরণ দিয়েছেন। “এটা এমন কিছু যা আমি নিজেকে ভাগ্যবান মনে করি বিভিন্ন প্রজন্মের ব্যাটসম্যানদের বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা পেয়ে। আপনি আইপিএল প্রজন্মের ব্যাটসম্যানদের মধ্যে পার্থক্য স্পষ্টভাবে দেখতে পাবেন। তারা উদ্বিগ্ন খেলেন এবং কোনও ফরম্যাটে শট মারতে ভয় পান না।”

Watch: Rishabh Pant's outrageous reverse sweep off Anderson stuns England  cricketers

অ্যান্ডারসন বলেন, “ঋষভ পন্থের দিকে তাকান, গত সফরে তিনি আমার বিরুদ্ধে নতুন বলে রিভার্স সুইপ করছিলেন। আপনি সৌরভ গাঙ্গুলীকে কখনো এমন করতে দেখবেন না। অভিজ্ঞ এই বোলার সিরিজের আগে কোনো ভারতীয় ব্যাটসম্যানকে টার্গেট করার কথা বলেননি।” তিনি বলেন, “ভারতের ব্যাটিং খুবই শক্তিশালী এবং আপনি একজন ব্যাটসম্যানের দিকে মনোনিবেশ করতে পারবেন না। অধিনায়ক হিসেবে বিরাট কোহলি অবশ্যই একটি গুরুত্বপূর্ণ উইকেট এবং দলের উপর ইতিবাচক প্রভাব ফেলে। চেতেশ্বর পুজারা এমন একজন ব্যাটসম্যান যিনি দীর্ঘ সময় ক্রিজে পা রাখতে পারেন। তাই হ্যাঁ, এটিও একটি গুরুত্বপূর্ণ উইকেট।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *