নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম দিনেই দুর্ধর্ষ ইতিহাস গড়লেন জেমস অ্যান্ডারসন 1

ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা টেস্ট ম্যাচে আর একটি রেকর্ড তৈরি করেছিলেন। অ্যান্ডারসন ইংল্যান্ডের হয়ে সর্বাধিক টেস্ট ম্যাচ খেলেছেন এমন খেলোয়াড়দের তালিকায় অ্যালিস্টার কুকের সমান করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে এই রেকর্ডটি করেছিলেন তিনি। লন্ডনের লর্ডসে আজ থেকে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচটি খেলা চলছে।

James Anderson Takes 600 Test Wickets, Twitter Applauds Pacer | Cricket News

জেমস অ্যান্ডারসন আজ ইংল্যান্ডের হয়ে নিজের ১৬১তম টেস্ট ম্যাচটি খেলেন। তিনি যদি নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে যাওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলেন তবে ইংল্যান্ডের হয়ে সর্বাধিক টেস্ট ম্যাচ খেলতে খেলোয়াড় হয়ে উঠবেন তিনি। অ্যান্ডারসনের কথা বলতে গিয়ে তিনি এখন পর্যন্ত টেস্ট ম্যাচে ৬১৪ উইকেট নিয়েছেন। একজন ফাস্ট বোলার হিসাবে তিনি বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারী। ৩৮ বছর বয়সী অ্যান্ডারসন প্রথম শ্রেণির কেরিয়ারে এক হাজার উইকেট নেওয়ার থেকে মাত্র আট উইকেট দূরে।

James Anderson already has sights on 2021-22 Ashes as he joins '600 club' |  The Japan Times

সর্বাধিক টেস্ট ম্যাচ খেলার ক্ষেত্রে শচীন তেন্ডুলকার এক নম্বরে। তিনি ভারতের হয়ে ২০০ টেস্ট ম্যাচ খেলেছেন। এরপরে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং এবং স্টিভ ওয়াহ ১৭৮ টেস্ট ম্যাচ নিয়ে দ্বিতীয় নম্বরে রয়েছেন। এর পরে দক্ষিণ আফ্রিকার ক্যালিস ১৬৬, ওয়েস্ট ইন্ডিজের চন্দরপল এবং ভারতের রাহুল দ্রাবিড় ১৬৪ টেস্ট ম্যাচ খেলেছেন। বুধবার দুই দলের মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচে টস জিতে নিউজিল্যান্ড প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে জেমস ব্র্যাসি এবং অলি রবিনসন ইংল্যান্ডের হয়ে অভিষেকের সুযোগ পাচ্ছেন। নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হচ্ছে ডিভন কনওয়ে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *