জীবন্ত কিংবদন্তী জিমি অ্যান্ডারসন, ইংল্যান্ডের লজ্জার হারেও অসামান্য কীর্তি স্থাপন করলেন এই পেসার 1

জেমস অ্যান্ডারসন ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের শেষ টেস্টে ইতিহাস তৈরি করেছিলেন। ম্যাচের দ্বিতীয় দিন মধ্যাহ্ন বিরতির ঠিক আগে অ্যান্ডারসন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক অজিঙ্ক রাহানেকে আউট করেছিলেন, যিনি আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ৯০০ তম শিকার হয়েছিলেন। অ্যান্ডারসন আন্তর্জাতিক ক্রিকেটে ৯০০ উইকেট শিকারকারী ইংল্যান্ডের প্রথম বোলার হয়েছেন। সামগ্রিকভাবে, আন্তর্জাতিক ক্রিকেটে ৯০০ বা তার বেশি উইকেট নেওয়ার মাত্র ছয়জন বোলার রয়েছেন, প্রথমে তিন স্পিনার এবং তারপরে তিন পেস বোলার।

4th Test: This is the best I have seen James Anderson bowl in Indian  conditions, says VVS Laxman - Sports News

অ্যান্ডারসনের চেয়ে আরও বেশি আন্তর্জাতিক উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তী মুত্তিয়া মুরলীধরন, কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন, অনিল কুম্বলে, গ্লেন ম্যাকগ্রা এবং ওয়াসিম আক্রাম। মুরালিধরন ১৩৪৭, ওয়ার্ন ১০০১, অনিল কুম্বলে ৯৫৬, ম্যাকগ্রা ৯৪৯ এবং আক্রাম ৯১৬ আন্তর্জাতিক উইকেট পেয়েছেন। অ্যান্ডারসন তার ৩৭৩ তম আন্তর্জাতিক ম্যাচে এটি করেছিলেন।

IND vs ENG: James Anderson Accepts He Could Be Rested For Second Test Match  | Cricket News

অ্যান্ডারসন একমাত্র বর্তমান বোলার যিনি ৯০০ আন্তর্জাতিক উইকেট শিকার করেছেন, বাকি পাঁচজন বোলার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন।

India vs England: With Ajinkya Rahane's wicket, James Anderson joins Wasim  Akram, Glenn McGrath in elite list | Hindustan Times

ম্যাচের প্রথম দিন খাতা না খোলা শুভমান গিলকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন অ্যান্ডারসন। এইভাবে, টেস্ট ক্রিকেটে ব্যাটসম্যানদের সর্বাধিক শূন্য রানে আউট করার ক্ষেত্রে অ্যান্ডারসন গ্লেন ম্যাকগ্রার সমান হন। ম্যাকগ্রা এবং অ্যান্ডারসন এখন পর্যন্ত কোনও অ্যাকাউন্ট না খোলা প্রতিপক্ষের ব্যাটসম্যানকে ১০৪ বার আউট করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *