জেমস অ্যান্ডারসন ভাঙলেন এই বিশেষ রেকর্ড, পূর্ব রেকর্ডধারী অনিল কুম্বলে এসে দিলেন এই বার্তা 1

ইংল্যান্ডের ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন শুক্রবার টেস্ট ক্রিকেটে ইতিহাস সৃষ্টি করলেন। এই ফরম্যাটে উইকেট নেওয়ার ক্ষেত্রে তিনি ভারতের অনিল কুম্বলেকে ছাড়িয়ে গেছেন, শুধু তাই নয়, জিমি টেস্ট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন। ৩৮ বছর বয়সী জেমস অ্যান্ডারসন এখন টেস্ট ক্রিকেটে ৬২১ উইকেট নিয়েছেন, আর অনিল কুম্বলে এই ফরম্যাটে ৬১৯ উইকেট নিয়েছেন। জিমির চেয়ে মাত্র ২ জন বোলার এগিয়ে আছে। শ্রীলঙ্কার মুত্থাইয়া মুরলিধরন ৮০০ টেস্ট এবং শেন ওয়ার্ন ৭০৮ টেস্ট উইকেট নিয়েছেন।

James Anderson: Virat Kohli wicket prompted 'outpouring of emotion', says  England fast bowler | Cricket News | Sky Sports

অনিল কুম্বলে জেমস অ্যান্ডারসনকে নিজের রেকর্ড ভাঙার জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি টুইটারে লিখেছেন, “অভিনন্দন জিমি, দেখে দারুণ লাগছে যে একজন ফাস্ট বোলার এতদূর পৌঁছে গেছেন, কিংবদন্তি।” লক্ষণীয় যে পেসার হিসেবে জেমস টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী।

নটিংহ্যাম টেস্টের সময় ভারতের প্রথম ইনিংসে জেমস অ্যান্ডারসন চারজন ভারতীয় ব্যাটসম্যানকে প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন, যার মধ্যে কে এল রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি এবং শার্দুল ঠাকুর জড়িত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *