বিরাট কোহলিকে আউট করে প্রথম পেসার হিসেবে এই অসাধারণ কৃতিত্ব গড়লেন জেমস অ্যান্ডারসন 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে জেমস অ্যান্ডারসনের নাম ঘোষণা করা হয়। অ্যান্ডারসন দুর্দান্ত বোলিং করেন, চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলিকে পরপর দুই বলে আউট করে ম্যাচে ইংল্যান্ডকে ফিরে পান। বিরাট গোল্ডেন ডাক পেয়ে আউট হন এবং এই উইকেটের মাধ্যমে অ্যান্ডারসন টেস্ট ক্রিকেটে বিশেষ কৃতিত্ব অর্জন করেন। টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে অ্যান্ডারসন এখন ভারতের সাবেক স্পিনার অনিল কুম্বলের সমান। বিরাটের এই উইকেটটি টেস্ট ক্রিকেটে অ্যান্ডারসনের ৬১৯ তম শিকার। এভাবে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে সেরা তিন খেলোয়াড়দের সঙ্গে যোগ দিয়েছেন তিনি।

It was just an outpouring of emotions': James Anderson on his celebration  after getting the 'big wicket' of Virat Kohli | Cricket - Hindustan Times

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট রয়েছে শ্রীলঙ্কার স্পিনার মুত্থাইয়া মুরলিধরনের। মুরালিধরন মোট ৮০০ উইকেট নিয়েছেন, তার পরে অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন, যার অ্যাকাউন্টে মোট ৭০৮ উইকেট রয়েছে। কুম্বলে এবং অ্যান্ডারসনের অ্যাকাউন্টে ৬১৯ উইকেট রয়েছে। অ্যান্ডারসন এই ম্যাচে কুম্বলেকে ছাড়িয়ে যেতে পারেন। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারী অ্যান্ডারসন প্রথম ফাস্ট বোলার হয়েছেন যিনি এইভাবে টপ ৩ এ অন্তর্ভুক্ত হয়েছেন।

James Anderson profile and biography, stats, records, averages, photos and  videos

ম্যাচের কথা বললে, ভারত দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত চার উইকেটে ১২৫ রান করেছে। কে এল রাহুল ৫৭ রানে এবং ঋষভ পন্থ সাত রান করে খেলছেন। রোহিত শর্মা ৩৬ রানে আউট হন, আর চেতেশ্বর পুজারা চার রান করে প্যাভিলিয়নে ফেরেন। বিরাট কোহলি খাতা না খুলেই প্রথম বলে আউট হয়ে যান। রোহিতের উইকেট অলি রবিনসনের অ্যাকাউন্টে চলে যায়, অন্যদিকে পুজারা এবং বিরাটকে আউট করে দেন অ্যান্ডারসন। সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে পাঁচ রান করার পর রান আউট হন। ইংল্যান্ড প্রথম ইনিংসে ১৮৩ রান করেছিল। ভারতের পক্ষে জসপ্রিত বুমরাহ চারটি এবং মহম্মদ শামি তিনটি উইকেট নেন। শার্দুল ঠাকুরের খাতায় দুটি উইকেট আসে এবং একটি উইকেট নেন মহম্মদ সিরাজ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *