চতুর্থ ম্যাচের আগেই ভারতীয়দের হৃদয় জিতে নিলেন জ্যাক লিচ 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচটি শেষ হতে প্রায় এক সপ্তাহ হয়ে গিয়েছে, তবে এখনও অবধি পিচ নিয়ে বিতর্ক চলছে। ভারত ও ইংল্যান্ডের মধ্যে চার টেস্টের সিরিজের তৃতীয় টেস্টটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছিল, যা ভারত মাত্র দুই দিনে শেষ করে ১০ উইকেটে জিতেছে। ইংল্যান্ড প্রথম ইনিংসে ১১২ রানে এবং দ্বিতীয় ইনিংসে ৮১ রানে অলআউট হয়ে গিয়েছিল, যেখানে ভারতের প্রথম ইনিংসটি ১৪৫ এর মধ্যেই সীমাবদ্ধ হয়েছিল, আর চেজ করার সময় ৪৯ রানের লক্ষ্যটি উইকেট না হারিয়ে টিম ইন্ডিয়া অর্জন করেছিল।

চতুর্থ ম্যাচের আগেই ভারতীয়দের হৃদয় জিতে নিলেন জ্যাক লিচ 2

আর তার পর পিচ নিয়ে বিতর্ক শুরু করে দেন একাধিক প্রাক্তন ইংরেজ ক্রিকেটাররা। যদিও ইংল্যান্ডের বর্তমান খেলোয়াড়েরা এই নিয়ে কোনও অভিযোগ করেননি। এমন বিতর্কের মাঝে ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ এমন কিছু কথা বলেছেন যা ভারতীয় ভক্তদের মন জয় করবে।

চতুর্থ ম্যাচের আগেই ভারতীয়দের হৃদয় জিতে নিলেন জ্যাক লিচ 3

লিচ চতুর্থ টেস্টের আগে বলেছেন, “ক্রিকেটের অনুরাগী হিসাবে আমি এই টেস্ট ম্যাচটি আরও দীর্ঘকাল দেখতে চাই। টেস্ট ম্যাচ দুটি দিনের বেশি স্থায়ী হওয়া উচিত। আমি প্রতিটি উইকেটে কীভাবে সেরা দিতে পারি তার দিকে আমার দৃষ্টি নিবদ্ধ রয়েছে। তারা আমাদের এই উইকেটে একেবারে পরাজিত করেছিল।”

চতুর্থ ম্যাচের আগেই ভারতীয়দের হৃদয় জিতে নিলেন জ্যাক লিচ 4

এরপর বাঁ হাতি এই স্পিনার আরও বলেছেন, “অশ্বিন একজন বিশ্বমানের বোলার এবং এই উইকেটে অক্ষর প্যাটেলকে দুর্দান্তভাবে বোলিং করতে দেখা গেছে। মিডিয়াতে প্রচুর কথাবার্তা হচ্ছে, কিন্তু আমরা কীভাবে নিজেদের খেলাকে আরও উন্নত করতে পারি সে সম্পর্কে আমাদের ফোকাস রয়েছে। পিচ সম্পর্কে আমার বেশি কিছু বলার নেই।”

চতুর্থ ম্যাচের আগেই ভারতীয়দের হৃদয় জিতে নিলেন জ্যাক লিচ 5

তিনি আরও বলেছিলেন, “আমার মতে আমরা এমন অবস্থায় ভালো খেলতে পারিনি, আমি সব সময় শেখার দিকে মনোযোগ দিই। এটি আমাদের পুরো গ্রুপের জন্য খুব ভাল জিনিস। ভারতের স্পিনাররা দুর্দান্ত বোলিং করেছিলেন। উইকেট বা পিচ সম্পর্কে খারাপ কথা বলে আমরা তাদের কাছ থেকে দূরে সরে যেতে পারি না। তারা ভাল খেলেছে এবং তাদের কাছ থেকে আমাদের শেখা দরকার।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *