এটা কলকাতা নয় যে জিতে যাবে, ২০০১ টেস্টের কথা স্মরণ করিয়ে ভারতকে চ্যালেঞ্জ নাসের হুসেনের 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট লিডসের হেডিংলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। প্রথম ইনিংসে ৭৮ রান করা ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে দুর্দান্ত প্রত্যাবর্তন করে। তৃতীয় দিনের খেলা শেষে ভারতীয় দল দুই উইকেটে ২১৫ রান করে এবং তারা এখন ইংল্যান্ডের স্কোর থেকে ১৩৯ রান পিছিয়ে। টিম ইন্ডিয়ার জন্য ভালো জিনিস হল যে চেতেশ্বর পূজারা, যিনি খারাপ ফর্মে আছেন, ৯১ এবং অধিনায়ক বিরাট কোহলি এখনও পর্যন্ত ৪৫ রানে অপরাজিত আছেন। দিনের খেলা শেষে রোহিত শর্মা বলেছিলেন যে ভারতীয় দল খুব বেশি চিন্তা করছে না এবং প্রথমে ১৩৯ রানের দূরত্ব কমাবে। এদিকে, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন টিম ইন্ডিয়াকে এই ম্যাচ জেতার চ্যালেঞ্জ জানিয়েছেন।

এটা কলকাতা নয় যে জিতে যাবে, ২০০১ টেস্টের কথা স্মরণ করিয়ে ভারতকে চ্যালেঞ্জ নাসের হুসেনের 2

হুসেন বলেছিলেন যে লিডসের মাঠে ভারতকে জেতার জন্য এখনও অনেক কঠোর পরিশ্রম করতে হবে এবং এটি কলকাতা টেস্ট নয় যে টিম ইন্ডিয়া জিতবে। এটা লক্ষণীয় যে, ২০০১ সালে, ভারতীয় দল অস্ট্রেলিয়ার বিপক্ষে কলকাতা ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে ফলোঅন শেষ করার পর জিতেছিল। ভিভিএস লক্ষ্মণ সেই ম্যাচে ২৮১ রানের দুর্দান্ত অপরাজিত ইনিংস খেলেছিলেন।দিনের খেলা শেষে সনি নেটওয়ার্ক চ্যানেলে নাসের হুসেন বলেন, “লিডসে ম্যাচ বাঁচাতে চতুর্থ দিনে ভারতকে খুব ভালো ব্যাটিং করতে হবে। যদি ভারতীয় দলকে এই ম্যাচটি জিততে হয়, তাহলে লিড নেওয়ার পর ১৫০ রানের বেশি রান করতে হবে, যা সহজ হবে না। এটাও লক্ষণীয় যে এটি কলকাতা নয় যেখানে খেলার পঞ্চম দিনে বল ঘুরবে। এটি লিডসের একটি পিচ যা ব্যাটিংয়ের জন্য ভাল হতে থাকবে। এমন অবস্থায় ইংল্যান্ডকে হারাতে খুব ভালো ব্যাটিং এবং বোলিং প্রয়োজন হবে।”

এটা কলকাতা নয় যে জিতে যাবে, ২০০১ টেস্টের কথা স্মরণ করিয়ে ভারতকে চ্যালেঞ্জ নাসের হুসেনের 3

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অবশ্য টিম ইন্ডিয়ার চেতনাকে সালাম জানিয়ে বলেন, এটি এমন একটি দল যা কখনো হাল ছাড়বে না। তিনি বলেছিলেন, “রোহিত শর্মার জন্য, লোকেরা বলছিল যে তিনি ইংল্যান্ডে ব্যাট করতে পারবেন না, কিন্তু তিনি সবাইকে ভুল প্রমাণ করলেন। চেতেশ্বর পূজারার উপর অনেক চাপ ছিল কিন্তু তিনি সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে রান করেছেন। আমি তাদের জন্য খুব খুশি। বিরাট কোহলির ব্যাট থেকে বড় রান আসছে না কিন্তু সে ভালো ব্যাটিং করেছে। যদিও এখনও ভারতকে ম্যাচ জিততে খুব ভালো খেলা দেখাতে হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *