হোটেলের কর্মীর এই পরামর্শেই আজ মাস্টার ব্লাস্টার হতে পেরেছেন, স্বীকার শচিন তেন্ডুলকরের 1

সর্বকালের সেরা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকার তার কেরিয়ারে অনেক দুর্দান্ত খ্যাতি অর্জন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিংয়ের সমস্ত বড় রেকর্ড শচিনের নামে রেকর্ড করা হয়। মাস্টার ব্লাস্টার হিসাবে খ্যাতিমান, তেন্ডুলকার একমাত্র ব্যাটসম্যান যিনি তার অ্যাকাউন্টে ১০০ আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। টেস্ট ও ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটেও সবচেয়ে বেশি রান তাঁর। তেন্ডুলকার বলেছিলেন যে যে কারও কাছ থেকে শিখতে পারে। এই জন্য, তিনি চেন্নাইয়ের একটি হোটেল কর্মীর উদাহরণ দিয়েছিলেন, যার পরামর্শে তাঁর ব্যাটিংয়ের উন্নতি ঘটে।

Coronavirus: Indian cricket legend Sachin Tendulkar in hospital | News | DW  | 02.04.2021

তিনি বলেছিলেন, “হোটেল স্টাফের এক ব্যক্তি আমার ঘরে ডোসা নিয়ে এসে টেবিলে রাখার পরে আমাকে একটি পরামর্শ দিলেন। তিনি বলেছিলেন যে আমার কনুই গার্ডের কারণে (কনুই ইনজুরি), আমার ব্যাট পুরোপুরি চলছিল না, এটি সত্যই সঠিক জিনিস ছিল। তিনি আমাকে এই সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করেছিলেন।” তেন্ডুলকার একাডেমি আয়োজিত একটি আলোচনায় অংশ নিচ্ছিলেন শচিন। এই সময়ে, তার কেরিয়ারের সমস্ত অর্জনের পাশাপাশি তিনি তাঁর সংগ্রামের গল্পগুলিও ভাগ করেছেন।

Sachin Tendulkar – Top ODI innings

টেন্ডুলকার বলেছিলেন, “আমি ১০-১২ বছর ধরে স্ট্রেস অনুভব করেছি, ম্যাচের আগে অনেক সময় ছিল যখন আমি রাতে ঘুমোতে জানতাম না। পরে আমি বিশ্বাস করতে শুরু করি যে এটি আমার প্রস্তুতির একটি অংশ ছিল। সময়ের সাথে সাথে আমি এটি গ্রহণ করেছি যে রাতে ঘুমাতে আমার সমস্যা হত। মনকে স্বাচ্ছন্দ্য বজায় রাখতে আমি অন্য কিছু করতাম।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *