এই দুই ব্যক্তির কারণেই ভারতীয় দলের মেন্টর নিযুক্ত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি : জয় শাহ 1

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) বুধবার ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলে যেখানে তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন চার বছর পর ফিরে এসেছেন, সেখানে যুজবেন্দ্র চাহাল, যাকে টি-টোয়েন্টির মাস্টার বোলার বলা হয়, বিশ্বকাপ দলে নির্বাচিত হয়নি। এসব ছাড়াও বিসিসিআই -এর সিনিয়র সিলেকশন কমিটি খুবই বড় সিদ্ধান্ত নিয়েছে। টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় ক্রিকেট দলের মেন্টর হিসেবে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিযুক্ত করেছে বাছাই কমিটি।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ প্রকাশ করেছেন কিভাবে তিনি ধোনিকে টি -টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর হতে রাজি করেছিলেন। শাহ টিম নির্বাচনের পর বলেছিলেন যে তিনি এই বিষয়ে ধোনি, অধিনায়ক বিরাট কোহলি, প্রধান কোচ রবি শাস্ত্রী এবং পুরো টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেছেন এবং সবাই এ বিষয়ে একমত। টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণার পর শাহ ভার্চুয়াল মিডিয়া সংবাদ সম্মেলনে বলেন, “যতদূর ধোনির কথা, আমি দুবাইয়ে তার সঙ্গে কথা বলেছি। তিনি কেবল টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য একজন পরামর্শদাতা হতে রাজি হয়েছিলেন এবং আমি আমার সমস্ত সতীর্থদের সাথে এটি নিয়ে আলোচনা করেছি। সবাই এ ব্যাপারে একমত।”

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান ধোনির নেতৃত্বে ভারত দুটি বিশ্বকাপ শিরোপা জিতেছে – দক্ষিণ আফ্রিকায় ২০০৭ টি -টোয়েন্টি বিশ্বকাপ এবং ভারতে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপ। এমন পরিস্থিতিতে, ধোনির অভিজ্ঞতা এবং তার মন টিম ইন্ডিয়ার জন্য বড় উৎসাহ হিসেবে প্রমাণিত হতে পারে। বিসিসিআই সচিব আরও বলেন, “আমি অধিনায়ক (বিরাট কোহলি) এবং সহ-অধিনায়ক (রোহিত শর্মা) এর সাথে কথা বলেছি এবং সবাই একমত।” গত বছর ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ধোনি। তারপর থেকে ধোনি আইপিএল বাদে সব ধরনের ক্রিকেট থেকে দূরে ছিলেন। বিশ্বকাপের জন্য দলে যোগ দেওয়ার আগে ধোনিকে আইপিএলে দেখা যাবে চেন্নাই সুপার কিংসের হয়ে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *