ডিভন কনওয়ের বড় উইকেট নিয়ে ইতিহাস গড়লেন ইশান্ত শর্মা, এই কিংবদন্তিদের সাথে নিজের নাম জুড়লেন 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তৃতীয় দিনের খেলাটি নিউজিল্যান্ডের নাম হতে পারে, তবে টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার ইশান্ত শর্মাও এটিকে বিশেষ করে তুলতে কোন প্রকার কৃতিত্ব রাখেনি। তিনি রবিবার কিউইসদের বিপক্ষে চূড়ান্ত শৃঙ্খলা নিয়ে বোলিং করেছিলেন, ১২ ওভার বোলিং করেছিলেন এবং মাত্র ১৯ রান এবং একটি উইকেট শিকার করেছিলেন। তিনি এই সাফল্যটি ডিভন কনওয়ের টিকিট খেলার আকারে পেয়েছিলেন, যিনি মহম্মদ শামির হাতে ক্যাচ দিয়েছিলেন। এই উইকেটের সাহায্যে ইশান্ত বিদেশী মাটিতে ২০০ টেস্ট উইকেট লাভ করেছেন। এই ক্ষেত্রে, তিনি কিংবদন্তি ভারতীয় খেলোয়াড়দের সমান করেছেন।

Ishant Sharma profile and biography, stats, records, averages, photos and videos

ইশান্ত ছাড়াও বিদেশি মাঠে ২০০ বা ততোধিক টেস্ট উইকেট শিকার করা ভারতীয় খেলোয়াড়দের মধ্যে কপিল দেব, অনিল কুম্বলে এবং জাহির খানের মতো কিংবদন্তি খেলোয়াড়ের নাম রয়েছে। ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকারী কুম্বলে বিদেশি মাঠে ২৬৯ উইকেট শিকার করেছেন। তাঁর পরে কপিল দেবের নাম এসেছে, যার নাম বিদেশি মাটিতে ২১৫ উইকেট শিকারের রেকর্ড রয়েছে। এই ক্ষেত্রে, জাহির খানের সংখ্যা ২০৭ উইকেট নিয়ে তিন নম্বরে আসে।

WTC Final: Ishant Sharma Broke THIS Kapil Dev's Record After Dismissing NZ's Devon Conwoy

তৃতীয় দিনের তৃতীয় সেশনের নতুন স্পেলে কিউই ওপেনার ডিভন কনওয়েকে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দলে স্বস্তি এনেছিলেন ইশান্ত। কনওয়ের আউট হওয়ার সময়, তিনি ১৫৩ বলে ছয়টি বাউন্ডারির সাহায্যে ৫৪ রান করেছিলেন। তার ক্যাচ ধরেন মহম্মদ শামি। এই ওভারের পরে দিনের খেলাটি ঘোষিত হয়েছিল। সেই সময় অধিনায়ক কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ১২ রান করে খেলছিলেন এবং অভিজ্ঞ রস টেলর এখনও খাতা খোলেননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *