অলিম্পিকে এবার প্রবেশ করছে ক্রিকেট? ঐতিহাসিক পদক্ষেপ নিল আইসিসি 1

জাপানের রাজধানী টোকিওতে ২৩ জুলাই শুরু হওয়া অলিম্পিক গেমস এখন শেষ। করোনা ভাইরাস মহামারীর মধ্যে অনুষ্ঠিত এই গেমগুলিতে ভারত এখন পর্যন্ত তার সেরা পারফরম্যান্স দিয়েছে। ভারতীয় ভক্তরা যারা ক্রিকেটকে খুব পছন্দ করে তারা সবসময় এই আকাঙ্ক্ষায় থাকে যে ক্রিকেট খেলাটিও অলিম্পিক গেমসে অন্তর্ভুক্ত করা উচিত, যা দেশের জন্য সোনা জেতার সম্ভাবনা বাড়িয়ে দেবে। ক্রিকেট সর্বশেষ ১৯০০ সালে অলিম্পিক গেমসে অন্তর্ভুক্ত হয়েছিল। এদিকে, ভক্তদের জন্য একটি সুখবর আসছে, যার অধীনে শীঘ্রই অলিম্পিক গেমসে চার ও ছক্কার রোমাঞ্চ দেখা যাবে। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এই তথ্য দিয়েছে।

Will cricket be seen in the Olympic Games now? ICC and BCCI completed this  preparation! May start in 2028 Olympics. - Scoop Beats

আইসিসি মঙ্গলবার নিশ্চিত করেছে যে এটি ২০২৮ লস এঞ্জেলেস অলিম্পিক গেমসে ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য দরপত্র দেবে। আইসিসি কিছুদিন ধরে ক্রমাগত অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার জন্য কাজ করে যাচ্ছে এবং ভাল বিষয় হল যে এটি বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই এর কাছ থেকে এই বিষয়ে সহায়তা পাচ্ছে। আইসিসি একটি অলিম্পিক ওয়ার্কিং গ্রুপও গঠন করেছে যা ২০২৮ সালে শুরু হওয়া অলিম্পিক গেমসে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করার বিষয়ে কাজ করবে। বোর্ড সচিব জয় শাহ সম্প্রতি বলেছিলেন, যদি অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়, তাহলে বোর্ড এই বিষয়ে পূর্ণ সমর্থন দেবে।

View this post on Instagram

A post shared by ICC (@icc)

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে এক বিবৃতিতে বলেছেন, “আমাদের পুরো ক্রীড়া ইউনিট এই বিডের পিছনে রয়েছে এবং আমরা অলিম্পিককে ক্রিকেটের দীর্ঘ ভবিষ্যতের অংশ হিসেবে দেখছি। সারা বিশ্বে আমাদের এক বিলিয়নেরও বেশি ভক্ত রয়েছে এবং তাদের প্রায় ৯০ শতাংশ অলিম্পিকে ক্রিকেট খেলা দেখতে চায়। ক্রিকেটের স্পষ্টতই একটি শক্তিশালী এবং উত্সাহী ভক্তের ভিত্তি রয়েছে। এটি বিশেষ করে দক্ষিণ এশিয়ায়, যেখানে আমাদের ভক্তদের ৭২ শতাংশ আসে, যখন মার্কিন যুক্তরাষ্ট্রেও ৩০ মিলিয়নেরও বেশি ক্রিকেট ভক্ত রয়েছে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *