IRE vs IND: ৪ হারে হেরে ম্যাচ প্রেজেন্টেশনে লজ্জিত আয়ারল্যান্ডের অধিনায়ক, বললেন...

ভারত আর আয়ারল্যান্ডের মধ্যে গতকাল ২ ম্যাচের টি-২০ সিরিজ শেষ হয়েছে। গতকাল খেলা হওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল ৪ রানে জয়লাভ করে। এই ম্যাচে অধিনায়ক হার্দিক পান্ডিয়া টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এই ম্যাচে ভারতের দুই মিডল অর্ডার ব্যাটসম্যান দীপক হুডার সেঞ্চুরি এবং সঞ্জু স্যামসনের হাফসেঞ্চুরির সৌজন্যে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ২২৮ রান তোলে।

২২৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে পল স্টার্লিংয়ের ৪০ রান এবং অধিনায়ক অ্যান্ড্রু বালবর্নীর হাফসেঞ্চুরি সত্ত্বেও আয়ারল্যান্ডের দল মাত্র ২২৩ রানই করতে পারে। আর এই ম্যাচ ৪ রানে হেরে যায়। এই ম্যাচ জয়ের কাছাকাছি এসেও হারের ফলে যথেষ্ট লজ্জিত হতে দেখা যায় আয়ারল্যান্ডের অধিনায়ককে। তার বয়ানেও যথেষ্ট যন্ত্রণা ঝরে পড়েছে।

৪ রানে ম্যাচ হারল আয়ারল্যান্ড

IRE vs IND: ৪ হারে হেরে ম্যাচ প্রেজেন্টেশনে লজ্জিত আয়ারল্যান্ডের অধিনায়ক, বললেন... 1

এই ম্যাচে প্রথমে বল করতে নেমে আয়ারল্যান্ড ভারতের প্রথম উইকেট মাত্র ৩ ওভারে তুলে নেওয়া সত্ত্বেও ভারতের ওপর তারা চাপ তৈরি করতে ব্যর্থ হয়। আয়ারল্যান্ডের হয়ে এই ম্যাচে মার্ক ওডেয়ার ৩টি এবং জোশ লিটল আর ক্রেগ ইয়ং ২টি করে উইকেট নিলেও তারা রান আটকাতে ব্যর্থ হয়। ফলে ভারতীয় দল ২২৭ রানের বিশাল লক্ষমাত্রা তৈরি করতে সক্ষম হয়।

অন্যদিকে ২২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আয়াল্যান্ডের দল দুর্দান্ত ব্যাটিং করা সত্ত্বেও শেষ দিকে তারা নিজেদের ধরে রাখতে পারেননি। পল স্টার্লিং ১৮ বলে ৪০ রান, এবং অ্যান্ড্রু বালবর্নী ৬০ রান, টেক্টর ৩৬ রান এবং জর্জ ডোকরেল ৩৪ রান করা সত্ত্বেও শেষ ওভারে তারা দলকে জয় এনে দিতে ব্যর্থ হন।

এত কাছে এসেও হেরে যেতে ভাল লাগে না – অ্যান্ড্রু বালবর্নী

IRE vs IND: ৪ হারে হেরে ম্যাচ প্রেজেন্টেশনে লজ্জিত আয়ারল্যান্ডের অধিনায়ক, বললেন... 2

আয়ারল্যান্ডের কাছে ভারতের বিরুদ্ধে তাদের প্রথম জয় হাসিল করার সুযোগ ছিল। কিন্তু তারা এই ঐতিহাসিক মুহূর্তকে মাত্র ৪ রানে হারিয়ে ফেলে। যা নিয়ে অধিনায়ক বালবর্নী বলেন,

“আমরা সকলেই যথেষ্ট ভাল, আমরা ব্যাট হাতে যথেষ্ট ভাল প্রদর্শন করেছিল। এটা আমাদের জন্য তেতো গেলার মত, আমরা পাওয়ার প্লের ব্যবহার করতে চেয়েছিলাম আর পল দুর্দান্ত প্রদর্শন করেছে। ও ম্যাচের মুহূর্ত তৈরি করেছে, আর আমার কিছুটা সময় লেগেছে। টি-২০ ক্রিকেটে চড়াই উৎরাজ থাকে। এই ধরণের ম্যাচ আমরা খেলতে চাই। আমরা একটা ভাল দলের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছি”।

 

Leave a comment

Your email address will not be published.