IPl2021: রাজস্থান রয়্যালস পড়ল বড়ো সমস্যায়, এই ৪ খেলোয়াড় ছাড়লেন দল 1

আইপিএলের ১৪তম মরশুম দুই দলের জন্য যথেষ্ট মুশকিল থেকেছে, যবে থেকে টুর্নামেন্ট শুরু হয়েছে বেশকিছু খেলোয়াড় নিজের না তুলে নিয়েছেন, কিন্তু এই ধারা আজও বজায় রয়েছে। আইপিএলে প্রায় ২০টির বেশি ম্যাচ খেলা হয়েছে আর এমন গুরুত্বপূর্ণ মোড়ে দাঁড়িয়ে রাজস্থান রয়্যালসও সমস্যায় পড়ে গিয়েছে। এক এক করে দলের এখনও পর্যন্ত ৪ জন খেলোয়াড় আইপিএলকে বিদায় জানিয়েছেন, যার কারণে দল আগামি ম্যাচগুলিতে চাপে পড়ে যেতে পারে।

এই ৪জন খেলোয়াড় এই কারণে সরে দাঁড়ালেন টুর্নামেন্ট থেকে

IPl2021: রাজস্থান রয়্যালস পড়ল বড়ো সমস্যায়, এই ৪ খেলোয়াড় ছাড়লেন দল 2

রাজস্থান রয়্যালসের খেলোয়াড় জোফ্রা আর্চার, বেন স্টোক, লিয়াম লিভিংস্টোন আর অ্যাণ্ড্রু টাই দল ছেড়ে দিয়েছেন। এই দলের প্রধান বোলার জোফ্রা আর্চার, ইংল্যান্ড-ভারত সিরিজে আহত হয়ে গিয়েছিলেন সেই সঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছেন। অলরাউন্ডার বেন স্টোকসও আইপিএল খেলার সময় আহত হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। তিনি বাকি ম্যাচগুলো খেলতে পারবেন না। অন্যদিকে ইংলিশ প্লেয়ার লিয়াম লিভিংস্টোন তো বায়ো-বাবলকে ক্লান্তিপূর্ণ বলে আইপিএল থেকে সরে দাঁড়ানোর নির্ণয় নিয়েছেন। এখন রাজস্থানের আরও এক তারকা অ্যাণ্ড্রু টাই ভারতে কোভিডের গুরুতর পরিস্থিতির কারণে নিজের দেশ অস্ট্রেলিয়ায় ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিদেশী খেলোয়াড়দের অনুপস্থিতিতে সঞ্জু স্যামসনের রাস্তা হবে কঠিন

IPl2021: রাজস্থান রয়্যালস পড়ল বড়ো সমস্যায়, এই ৪ খেলোয়াড় ছাড়লেন দল 3

রাজস্থান রয়্যালসকে আগে থেকে জোফ্রা আর্চার আর বেন স্টোকসের সরে দাঁড়ানোয় মাঠে কমজুরি দেখাচ্ছে, কিন্তু লিয়াম আর অ্যান্ড্রু টাইয়ের দল ছাড়ার পর অধিনায়ক সঞ্জু স্যামসনের মুশকিল বাড়িয়ে দিয়েছে। দেখা গেলে রাজস্থান রয়্যালস এখনও পর্যন্ত ৫টি ম্যাচ খেলেছে যার মধ্যে তারা মাত্র ২টি জিততে সফল হয়েছে আর পয়েন্টস তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। কিন্তু যদি দলকে প্লে অফে পৌঁছতে হয় তো তাদের ৯টির মধ্যে ৬টি ম্যাচ জিততে হবে, তবে তারকা খেলোয়াড়দের অনুপস্থিতিতে দলের জন্য টুর্নামেন্টে প্রত্যাবর্তন করার রাস্তা কঠিন হয়ে গিয়েছে। দলের নতুন অধিনায়ক সঞ্জু স্যামসনের জন্য এই পরিস্থিতি যথেষ্ট চ্যালেঞ্জিং।

এই মরশুমে অন্য ফ্রেঞ্চাইজির খেলোয়াড়রা সরে দাঁড়াচ্ছেন

IPl2021: রাজস্থান রয়্যালস পড়ল বড়ো সমস্যায়, এই ৪ খেলোয়াড় ছাড়লেন দল 4

ভারতে করোনার বাড়বাড়ন্তর ভয়ের প্রভাব এখন অন্য খেলোয়াড়দের মধ্যেও দেখা যাচ্ছে। খবরের মোতাবেক অন্য খেলোয়াড়রা আইপিএল থেকে সরে দাঁড়াতে পারেন। যার মধ্যে দিল্লি ক্যাপিটালসের রবিচন্দ্রন অশ্বিন আগেই ব্যক্তিগত কারণে লীগ ছাড়ার ঘোষণা করেছেন। সম্প্রতিই আরসিবির দুই খেলোয়াড় অ্যাডাম জাম্পা আর কেন রিচার্ডসনকে নিয়েও খবর রয়েছে যে করোনা পরিস্থিতিতে এই দুজনে দেশে ফিরতে চান। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার দুই বড়ো তারকা স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে নিয়েও আলোচনায় বাজার গরম হয়ে উঠেছে যে এরা দুজন যে কোনো সময় আইপিএল ছাড়তে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *