IPL Media Rights: এই ৩টি কোম্পানি কিনল মিডিয়া রাইটস, ৪৮,৩৯০ কোটি টাকায় হল চুক্তি, BCCI করল ঘোষণা 1

IPL Media Rights এর অফিসিয়াল ঘোষণা শেষমেশ করে দিল বিসিসিআই। ২দিন পর্যন্ত চলা নিলামে ৩টি কোম্পানি এই বাজি জিতেছে। ৫ বছরের জন্য বিক্রি হওয়া মিডিয়া রাইটস কোন কোম্পানিগুলি কিনেছে তার খোলসাও করে দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। তবে ৫ বছরের জন্য এই রাইটস বিক্রি হয়েছে ৪৮,৩৯০ কোটি টাকায়।

এই কোম্পানিগুলি কিনেছে আইপিএলের মিডিয়া রাইটস

IPL Media Rights: এই ৩টি কোম্পানি কিনল মিডিয়া রাইটস, ৪৮,৩৯০ কোটি টাকায় হল চুক্তি, BCCI করল ঘোষণা 2

আসলে আইপিএলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করেও এই খবর জানানো হয়েছে। আইপিএলের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে এই ব্যাপারে জানা গিয়েছে যে ডিজনি স্টার, ভায়োকম ১৮ আর টাইমস ইন্টারনেট কোম্পানি মিডিয়া রাইটস কিনেছে। প্যাকেজ এ অর্থাৎ আইপিএলের ২০২৩ থেকে ২০২৭ এর ভারতীয় উপমহাদেশের টিভি রাইটস স্টার ইন্ডিয়া নিজেদের নামে করেছে।

 

প্যাকেজ এ-র জন্য ডিজনি স্টার ২৩,৫৭৫ কোটি টাকার দর হেঁকেছে। অর্থাৎ আইপিএলের একটি ম্যাচের জন্য স্টারকে ৫৭.৫ কোটি টাকা বিসিসিআকে দিতে হবে।অন্যদিকে প্যাকেজ বি অর্থাৎ আইপিএলের আগামী পাঁচ বছরের জন্য ভারতীয় উপমহাদ্বীপের ডিজিটাল স্ট্রিমিংয়ের রাইটস ২০,৫০০ কোটি টাকায় কিনেছে ভায়োকম। আপনাদের জানিয়ে দিই যে আইপিএলের একটি ম্যাচের ডিজিটাল স্ট্রিমিংয়ের জন্য ভায়োকম এখন বিসিসিআইকে ৫০ কোটি টাকা পেমেন্ট করবে।

Leave a comment

Your email address will not be published.