এই বোলার আইপিএলে সমস্যায় ফেলবে রাসেল'কে, মনে করছেন গৌতম গম্ভীর 1

 

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভীর মনে করেন ২০২০ এর আইপিএলে জসপ্রীত বুমরাহ’র বোলিংয়ের সামনে সমস্যার মুখে পড়তে হবে তারকা নাইট রাইডার্স অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

বিশ্বের যেকোনো বোলিং এ্যটাক’কে নিয়ে ছেলে খেলা করার ক্ষমতা রাখে আন্দ্রে রাসেল।এর আগের আইপিএল গুলোতে আমরা তার নিদর্শন পেয়েছি।কলকাতার হয়ে একহাতে একাধিক ম‍্যাচ জিতিয়েছেন তিনি।টি টোয়ন্টি ক্রিকেটে তার স্ট্রাইক রেট – ১৭০.৬ সেই সাক্ষ‍্য বহন করে।
এই বোলার আইপিএলে সমস্যায় ফেলবে রাসেল'কে, মনে করছেন গৌতম গম্ভীর 2

২০১৯ সালের আইপিএলে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দিয়েছিলেন তিনি।সেই বার গোটা টুর্নামেন্ট জুড়ে ৫১০ রান করেছিলেন তিনি।২০৪.৮১ স্ট্রাইক রেটে এই রান করেছিলেন তিনি।নিয়েছিলেন ১১ টি উইকেট।

স্লোয়ার হোক অথবা ইয়র্কার সবেতেই সমান সাবলীল বুমরাহ।গম্ভীর মনে করেন এই তারকা পেসার এবার আইপিএলে দারুণ সমস্যায় ফেলবে রাসেলকে।
এই বোলার আইপিএলে সমস্যায় ফেলবে রাসেল'কে, মনে করছেন গৌতম গম্ভীর 3

” এবারের আইপিএলে দু একটা দল আছে যারা ওকে (রাসেল ) সমস্যায় ফেলতে পারে।এবং বোলারদের মধ্যে আমি জসপ্রীত বুমরাহ’র কে দেখছি একমাত্র বোলার, যে সমস্যায় ফেলতে পারে রাসেল’কে ।” সম্প্রতি একটি ক্রিকেট কেন্দ্রীক শো’তে এসে এমনটাই বলেছিলেন গৌতম গম্ভীর।

এর আগে হাসি’কে বলতে শোনা গেছিলো, এবার একই কথা বলতে শোনা গেছে গম্ভীর।তিনিও চাইছেন দলের স্বার্থে রাসেল’কে খানিকটা উপরের দিকে ব‍্যাটিং করানো উচিত।

” কেকেআরের রাসেল’কে পাঁচের নিচে ব‍্যাটিং করতে পাঠানো একদমই উচিত নয়,কারণ ওভার থাকাটা ব‍্যাটিংয়ের ক্ষেত্রে অন‍্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয়।কারণ ছয়টা বল একটা ম‍্যাচের যাবতীয় হিসাব বদলে দিতে পারে ” ।মন্তব্য গম্ভীরের।

প্রসঙ্গত,একবার আইপিএলে রাসেল’কে দেখা গেছিলো মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একটি ম‍্যাচে তিন নম্বর স্থানে ব‍্যাটিং করতে।আশাহত করেনি এই তারকা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার।ইডেনে অনুষ্ঠিত সেই ম‍্যাচে,৪০ বলে ৮০ করেছিলেন রাসেল।২০ ওভার শেষে কলকাতা নাইট রাইডার্সের স্কোর হয়েছিল ২৩২ ।
এই বোলার আইপিএলে সমস্যায় ফেলবে রাসেল'কে, মনে করছেন গৌতম গম্ভীর 4
প্রসঙ্গত, আগামী ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে এবারের আইপিএল,করোনার প্রকোপে এবারের টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি ভারতে,আয়োজিত হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে।

২০১২ এবং ২০১৪ সালে আইপিএল জয় করেছিলো কলকাতা নাইট রাইডার্স।গতবার টুর্নামেন্টে বেশ কিছু দারুণ পারফরম্যান্স দিলেও প্লে অফে পৌছতে পারেনি কার্তিকরা।টুর্নামেন্টে শেষ করেছিলো পন্চম স্থানে ।এবার কি করে তারা,এখন সেটাই দেখার বিষয়ে।আগামী ২৩ শে সেপ্টেম্বর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম‍্যাচের মধ্যে দিয়ে এবারের আইপিএল অভিযান শুরু করতে চলেছে কলকাতা নাইট রাইডার্স।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *