আইপিএল ২০২১ এ রোহিত-ধোনির চেয়েও বেশি মাইনে এই খেলোয়াড়ের, বিরাটের চেয়ে মাত্র ৭৫ লাখ কম 1

আইপিএল ২০২১ এর নিলাম হয়ে গিয়েছে, এই নিলামে মোত ১৩০জন খেলোয়াড় অংশ নিয়েছেন আর ৫৭জন খেলোয়াড় বিক্রি হয়েছেন। আইপিএল নিলামে সবচেয়ে বেশি দামী বিক্রি হওয়া খেলোয়াড়ের কথা বলা হলে ক্রিস মরিস এই বছরের সবচেয়ে দামী খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়েছেন। ক্রিস মরিসকে রাজস্থান রয়্যালসের দল নিজেদের শিবিরে নিয়েছে। রাজস্থান রয়্যালসের ক্রিস মরিসের কাছ থেকে যথেষ্ট আশা থাকবে।

সবচেয়ে দামী বিক্রি হওয়া খেলোয়াড় হলেন ক্রিস মরিস

আইপিএল ২০২১ এ রোহিত-ধোনির চেয়েও বেশি মাইনে এই খেলোয়াড়ের, বিরাটের চেয়ে মাত্র ৭৫ লাখ কম 2

আইপিএলের গত মরশুমে দুর্দান্ত প্রদর্শন করার পরও আরসিবি ক্রিস মরিসকে আইপিএলের ১৪তম মরশুমের নিলামের আগে রিলিজ করে দিয়েছে। আরসিবি তাকে ১০ কোটি টাকায় কিনেছিল। কিন্তু যখন তিনি এই মরশুমের নিলামে যান তো তিনি এখনও পর্যন্ত আইপিএল নিলামের সবচেয়ে দামী খেলোয়াড় প্রমাণিত হয়েছেন। তাকে রাজস্থান রয়্যালস এই মরশুমের নিলামে ১৬.২৫ কোটি টাকায় কিনেছে। এর সঙ্গেই তিনি আইপিএলের সবচেয়ে দামী বিক্রি হওয়া খেলোয়াড় হয়েছেন। এখনও পর্যন্ত সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া খেলোয়াড়ের কথা বলা হলে যুবরাজ সিং সেই খেলোয়াড় ছিলেন। যুবরাজ সিং আইপিএলে ১৬ কোটি টাকায় বিক্রি হয়েছিলেন।

রোহিত আর ধোনির চেয়েও বেশি স্যালারি নেবেন মরিস

আইপিএল ২০২১ এ রোহিত-ধোনির চেয়েও বেশি মাইনে এই খেলোয়াড়ের, বিরাটের চেয়ে মাত্র ৭৫ লাখ কম 3

ক্রিস মরিস আইপিএলের আগামী মরশুমের জন্য ১৬.২৫ কোটি টাকা মাইনে নেবেন। অন্যদিকে রোহিত শর্মা আর মহেন্দ্র সিং ধোনি আইপিএলের একটি মরশুমের জন্য ১৫ কোটি টাকা নেন। এই অবস্থায় ক্রিস মরিস আইপিএলের আগামী মরশুমে সবচেয়ে বেশি রোজগার করবেন। মরিসের প্রদর্শনের কথা বলা হলে তিনি সেই খেলোয়াড়দের মধ্যে একজন যিনি দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করতে পারনে। গত মরশুমেও তিনি আরসিবির হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন। যদিও তা সত্ত্বেও তাকে আরসিবি রিলিজ করে দিয়েছিল।

ক্রিস মরিসের আইপিএল কেরিয়ার

আইপিএল ২০২১ এ রোহিত-ধোনির চেয়েও বেশি মাইনে এই খেলোয়াড়ের, বিরাটের চেয়ে মাত্র ৭৫ লাখ কম 4

যদি তার প্রদর্শনের দিকে নজর দেওয়া হয় তো এখনও পর্যন্ত মরিস ৭০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে ৪৪টি ইনিংসে ব্যাট করে তিনি ২৩.৯৬ গড়ে আর ১৫৭.৮৮ স্ট্রাইকরেটে ৫৫১ রান করেছেন। অন্যদিকে বোলিং্যে তিনি ৭০টি ম্যাচে ৮০টি উইকেট নিয়েছেন। যদি তার বোলিং ইকোনমি দেখা হয় তো তিনি ৭.৮১ ইকোনমি রেটে রান দিয়েছেন। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে তিনি নিজের দামের অনুযায়ী প্রদর্শন করতে পারবেন কিনা। দলের কাছে বেন স্টোকসও রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *