IPL 2023: অধিনায়কত্বে বদল আনল পাঞ্জাব কিংস, মায়াঙ্ক আগরওয়ালকে সরিয়ে এই অভিজ্ঞকে দেওয়া হল দায়িত্ব !! 1

IPL 2023: আইপিএল জিততে অধিনায়ক পরিবর্তনের বড় কাজটা সেরে ফেলল পাঞ্জাব কিংস। মায়াঙ্ক আগরওয়ালের জায়গায় শিখর ধাওয়ানের হাতে অধিনায়কত্ব তুলে দিয়েছে দল। বুধবার পাঞ্জাব কিংস ফ্র্যাঞ্চাইজির বোর্ড সভায় এটি অনুমোদন করা হয়। পাঞ্জাব কিংস টুইট করে লেখে, ‘পাঞ্জাব কিংসের শীর্ষে থাকবেন গব্বর। নতুন অধিনায়ককে স্বাগতম।’ শেষ মরশুমে ধাওয়ানের দুর্দান্ত পারফরমেন্সের বিবেচনা করে বেশ কিছুদিন ধরে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে এমন সম্ভাবনার কথা শোনা যাচ্ছিল। এবার সেটাই সত্যি হয়ে গেল।

ওয়ানডে দলের অধিনায়ক ধাওয়ান

Shikhar Dhawan

নিলামের জন্য প্রকাশিত খেলোয়াড়দের তালিকা জমা দেওয়ার শেষ তারিখ ১৫ নভেম্বর। ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে নিলাম হবে। বলা হচ্ছে সাদা বলের ক্রিকেটে ধাওয়ানের টিম ইন্ডিয়ার অধিনায়ক হয়ে ওঠার জন্যই মায়াঙ্ক আগরওয়ালের জায়গায় ধাওয়ানের হাতে অধিনায়কত্ব হস্তান্তরের কারণ। বর্তমানে, ভারতের ওয়ানডে দলের অধিনায়কত্ব ভালোভাবেই সামলেছেন ধাওয়ান। সেটাকে মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাপ জেতার জন্য মরিয়া হয়ে উঠেছে পাঞ্জাব ব্রিগেড।

সামনে থেকে দলকে নেত্বত্ব দেন ধাওয়ান

IPL 2023: অধিনায়কত্বে বদল আনল পাঞ্জাব কিংস, মায়াঙ্ক আগরওয়ালকে সরিয়ে এই অভিজ্ঞকে দেওয়া হল দায়িত্ব !! 2

সম্প্রতি নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের জন্যও তাকে অধিনায়ক করা হয়েছে। এর পাশাপাশি ম্যানেজমেন্ট চায় ধাওয়ান ও জনি বেয়ারস্টো নিয়মিত ওপেন করুক। মায়াঙ্ক নিজে ওপেনার হওয়ায় অধিনায়ক হওয়া ছাড়া ব্যাটিং অর্ডার নিয়ে সিদ্ধান্ত নেওয়া ক্রমশ কঠিন হয়ে উঠছিল। গত বছর ফ্র্যাঞ্চাইজির দুটি রিটেনশনের একজন ছিলেন তিনি। তাকে ১৪ কোটি টাকায় ধরে রাখা হয়েছিল। ভারতীয় ওপেনার ১২ ইনিংসে ১৬.৩৩ গড়ে মাত্র ১৯৬ রান করেছেন। বিপরীতে, বেয়ারস্টো ১১ ম্যাচে ২৩ গড়ে ২৫৩ রান করেছেন। দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন ধাওয়ান। তিনি ১৪ ম্যাচে ৩৮.৩৩ গড়ে ৪৬০ রান করেছেন।

কুম্বলের জায়গায় এসেছেন বেলিস

মায়াঙ্ককে ছেড়ে দেওয়া হবে কি না তা বেয়ারস্টোর কতটা পাওয়া যাবে সেই সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাওয়ার পরই সিদ্ধান্ত নেওয়া হবে। তার চোট স্পষ্টতই গুরুতর এবং আইপিএলে তার অংশগ্রহণ নিশ্চিত নয়। ফ্র্যাঞ্চাইজির একটি সূত্র জানিয়েছে, “আমরা মায়াঙ্ককে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার আগে তার সাথে কথা বলবো।” প্রসঙ্গত, প্রধান কোচ হিসেবে অনিল কুম্বলের তিন বছরের চুক্তি গত মাসের শুরুর দিকে শেষ হওয়ার পরে তাকে ছেড়ে দেওয়া হয়। তার জায়গায় এসেছেন বিশ্বকাপ ও ইংল্যান্ডের হয়ে অ্যাশেজ জেতা কোচ ট্রেভর বেলিস।

Leave a comment

Your email address will not be published.